আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানার জন্মদিন আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানার জন্মদিন – Narail news 24.com
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
ঢাকা-নয়াদিল্লি উভয়ের জন্য টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত – প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উল্লেখযোগ্য অর্থনৈতিক অগ্রগতির প্রশংসায় ভারতের রাষ্ট্রপতি চার জেলায় নতুন দিগন্তের সূচনা করবে ভাঙ্গা-নড়াইল-যশোর রেল লাইন লোহাগড়া উপজেলা ও পৌর যুবলীগের সম্মেলন ৬ জুলাই লোহাগড়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, সংখ্যালঘু সম্প্রদায়ের ৩ জনকে কুপিয়ে যখম সবুজ বাংলাদেশ গড়তে সারাদেশে সাধ্যমতো গাছ লাগাতে প্রধানমন্ত্রীর আহ্বান সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে – ওবায়দুল কাদের ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে অধিদপ্তরের যে নির্দেশনা মানতে হবে অবসরকালীন সময়ে জন্মভূমি মধুমতী পাড়ে আসব – সেনা প্রধান জেনারেল শফিউদ্দিন আহমেদ কালিয়ায় গুলিতে আহত-২, বাড়ীঘর ভাংচুর ও লুটপাটের পাল্টাপাল্টি অভিযোগ

আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানার জন্মদিন

Reporter Name
  • Update Time : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
ছবি সংগৃহীত

নড়াইল নিউজ ২৪.কম ডেস্ক:

আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানার জন্মদিন। শেখ রেহানা প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র ছোটো বোন।শেখ রেহানার জন্মদিন উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ্যমে আওয়ামী লীগসহ ক্ষমতাসীন দলের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শুভেচ্ছা জানিয়েছেন।

গোপালগঞ্জের যে টুঙ্গিপাড়ায় জন্মেছিলেন জাতির পিতা, সেখানেই জন্ম শেখ রেহানার। ১৯৫৫ সালের ১৩ সেপ্টেম্বর বঙ্গবন্ধু-বঙ্গমাতার ঘর আলো করে পৃথিবীতে এসেছিলেন তিনি।

ছবি সংগৃহীত

বঙ্গবন্ধুর কন্যা এবং আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন হয়েও সরাসরি রাজনীতিতে কখনও দেখা যায়নি তাকে। কিন্তু মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন-সংগ্রামে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পাশে ছিলেন তিনি। দলের নেতা-কর্মীদের অনুপ্রেরণা ও সাহস জুগিয়ে যাচ্ছেন সবসময়। আর তাই দলীয় নেতাকর্মীদের কাছে ‘ছোটো আপা’ নামেই সুপরিচিত শেখ রেহানা।

১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও ওই সময় প্রাণে বেঁচে যান তার দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানা। ওই নৃশংস হত্যাকাণ্ড সংগঠিত হওয়ার দিন কয়েক আগে লন্ডনে বেড়াতে যান তারা দুইজন। তখন বড় বোন শেখ হাসিনার স্বামী ড. এম ওয়াজেদ মিয়ার কর্মস্থল ছিল জার্মানি। আর হত্যাকাণ্ডের রাতে দুই বোন ছিলেন বেলজিয়ামে।

নৃশংস সেই হত্যাকাণ্ডের পর বদলে যায় দৃশ্যপট। সেখান থেকে জার্মানি হয়ে ভারতে আসেন দুই বোন। পরে লন্ডনে গিয়ে বসবাস শুরু করেন শেখ রেহানা।

ছবি সংগৃহীত

শেখ রেহানার স্বামী শফিক আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক। বড় ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক আওয়ামী লীগের গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি। বড় মেয়ে টিউলিপ সিদ্দিক ব্রিটেনের লেবার পার্টি থেকে পরপর দুইবারের নির্বাচিত পার্লামেন্ট মেম্বার। আর ছোট মেয়ে আজমিরা সিদ্দিক রূপন্তী লন্ডনে গ্লোবাল রিস্ক অ্যানালাইজার হিসেবে কাজ করছেন।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x