হোয়াইটওয়াশ করা হলো না লঙ্কানদের হোয়াইটওয়াশ করা হলো না লঙ্কানদের – Narail news 24.com
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:২২ অপরাহ্ন
শিরোনাম :
লোহাগড়ায় রেল প্রজেক্টের চোরাই মালসহ গ্রেফতার ১ কালিয়ায় ৬ ক্লিনিককে জরিমানা,অপারেশন থিয়েটার সিলগালা নড়াইলে ক্লাইমেট স্মার্ট কৃষি প্রযুক্তি মেলা শুরু ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করতে ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর আহ্বান নড়াইলে জি আর প্রকল্পের হরিলুট ! নড়াইলে স্বাস্থ্য বিভাগের অভিযান: ল্যাবস্টার ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষনা লোহাগড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে আহত ১৩ নড়াগাতীতে ট্রলি থেকে ছিটকে পড়ে প্রাণ গেল হেলপারের নড়াইলে স্মরণসভা সভা অনুষ্ঠিত যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে – প্রধানমন্ত্রী

হোয়াইটওয়াশ করা হলো না লঙ্কানদের

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৮ মে, ২০২১

 নড়াইল নিউজ ২৪.কম স্পোর্টস ডেস্ক:

ম্যাচ শেষের আগেই অধিনায়ক তামিম ইকবাল হয়তো অনুমান করতে পেরেছিলেন, শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচটি বের হয়ে যাচ্ছে হাত থেকে। বাংলাদেশের ইনিংসের তখন দশম ওভার। আম্পারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়েও নিজের উইকেট বাঁচাতে পারলেন না তামিম। তার আউট নিয়ে প্রশ্ন থাকলেও টিভি আম্পারের চোখে মনে হয়েছে লঙ্কান উইকেটরক্ষকের গ্লাভসে ধরা পড়ার আগে তামিমের ব্যাট ছুঁয়ে গেছে বলটি।

তামিম মাঠ ছাড়লেন বিরক্তি নিয়ে, শারীরিক অঙ্গভঙ্গিতে হতাশা আর আক্ষেপের ছাপ স্পষ্ট। আইসিসির সুপার লিগের অংশ এই সিরিজ। প্রতি ম্যাচেই পয়েন্টের খেলা। ২০২৩ বিশ্বকাপ সরাসরি খেলতে গেলে ১৩ দলের মধ্যে ৮ নম্বরে থাকতে হবে বাংলাদেশকে। বর্তমানে ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে টাইগাররা। সুযোগ ছিল লঙ্কানদের বিপক্ষে শেষ ম্যাচ জিতে বাকিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়ানোর।

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে পরিষ্কার ফেভারিট ছিল তামিম ইকবালের দল। ৩ ম্যাচ থেকে পূর্ণ ৩০ পয়েন্টে চোখ ছিল স্বাগতিকদের। তবে সুযোগ পেয়েও ব্যর্থ লাল-সবুজের প্রতিনিধিরা। আগের দুই ম্যাচ থেকে ২০ পয়েন্ট অর্জন করলেও এবার আর পেরে উঠল না বাংলাদেশ দল। ৯৭ রানে ম্যাচ জিতে ১০ পয়েন্ট নিয়ে গেল শ্রীলঙ্কা। সঙ্গে ধবল ধোলাইয়ের লজ্জা এড়াল সফরকারীরা।

সিরিজ শেষে ৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে আগের অবস্থানে বাংলাদেশ। এই ম্যাচ জিতে সুপার লিগে প্রথমবারের মতো নামের পাশে পয়েন্ট যোগ করল লঙ্কানরা।

ম্যাচে আগে ব্যাট করে অধিনায়ক কুশল পেরেরার সেঞ্চুরিতে বাংলাদেশের সামনে ২৮৭ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দেয় সফরকারীরা। পাহাড় টার্গেট টপকাতে নেমে চাপে পিষ্ট হয়ে যায় স্বাগতিকরা। নির্ধারিত পঞ্চাশ ওভার শেষে স্কোর বোর্ডে তুলতে পারে ১৮৯ রান। ফলে ৯৭ রানে ম্যাচ হারে লাল-সবুজের দলটি। যদিও তিন ম্যাচ সিরিজের শুরুর দুটি জিতে আগেই সিরিজ জয় নিশ্চিত করেছে তামিমরা।

তরুণদের পারফরম্যান্স এ ম্যাচেও প্রশ্নবিদ্ধ। আগের দুই ম্যাচে মুশফিক, তামিম, রিয়াদরা রান করে দলকে জিতিয়েছেন। এ ম্যাচে সুবিধা করতে পারেননি তারা। রিয়াদ, মোসাদ্দেক হোসেন ফিফটির স্বাদ পেলেও নাঈম, আফিস, মিরাজরা ছিলেন নিষ্প্রাণ।

শ্রীলঙ্কার দেওয়া ২৮৭ রানের জবাব দিতে নেমে লিটনের পরিবর্তে সুযোগ পাওয়া নাঈম শেখকে নিয়ে ইনিংস শুরু করেন তামিম। লিটন তো তবুও নিজের শেষ ম্যাচে ২৫ রানের ইনিংস খেলেছিলেন, আজ নাঈমের ব্যাট থেকে আসে ১ রান। শুরুর দিকে বল হাতে ছড়ি ঘোরালেন লঙ্কান পেসার দুসমস্থ চামিরা। নিজের প্রথম স্পেলে ৬ ওভার বল করে মাত্র ১১ রান খরচ করে ৩ উইকেট তুলে নেন তিনি।

নাঈমের পর কাটা পড়েন সাকিব ও তামিম। ব্যাট হাতে ধারাবাহিক ব্যর্থ সাকিবের ব্যাট থেকে আসে ৪ রান। তামিম আউট হন ১৭ রান করে। ২৮ রানে ৩ উইকেট হারানো বাংলাদেশ দলকে টেনে তোলার চেষ্টা করেন মুশফিক ও মোসাদ্দেক। মুশফিক ২৮ রান করে আউট হলে চতুর্থ উইকেটে ৫৬ রানের জুটি ভাঙে দুজনের।

পরে রিয়াদের সঙ্গে ৪১ রানের পার্টনারশিপ গড়ার পথে ওয়ানডে ফরম্যাটে নিজের তৃতীয় ফিফটি তুলে নেন মোসাদ্দেক। ফেরেন ৫১ রান করে। ৭২ বলের ইনিংসটি সাজান ৩টি চার ও ১টি ছয়ের মারে। পরে রিয়াদ দলের হাল ধরলেও তাকে সঙ্গে দিতে পারেননি কেউ। আফিফ ১৬ রান করলেও রানের খাতা খুলতে পারেননি মেহেদী হাসান মিরাজ আর তাসকিন আহমেদ। তাসকিনকে ফিরিয়ে ম্যাচে পাঁচ উইকেটের স্বাদ পান চামিরা।

রিয়াদ শেষ চেষ্টা চালালেও লাভ হয়নি তাতে। সতীর্থদের আসা-যাওয়ার মাঝে ফিফটি হাকিয়ে খেলেন ৫১ রানের ইনিংস। সেটি বীরচিত হতে পারতো, যদি তিনি ম্যাচ জিতিয়ে ফিরতে পারবেন। তাতে পাপ মোচনও হতো খানিক, ৯৯ রানে থাকা কুশল পেরেরার সহজ ক্যাচ ছেড়ে সেঞ্চুরির সুযোগ করে দিয়েছিলেন তিনি। রিয়াদ পারেননি, শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন ব্যক্তিগত ৫১ রান করে। এতে ১৮৯ রানে থামে স্বাগতিকদের ইনিংস। ফলে ৯৭ রানে ম্যাচ জেতে শ্রীলঙ্কা।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x