৩৫ হাজার বেসামরিক নাগরিক সরিয়ে নেয়া হয়েছে – জেলোনস্কি ৩৫ হাজার বেসামরিক নাগরিক সরিয়ে নেয়া হয়েছে – জেলোনস্কি – Narail news 24.com
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন

৩৫ হাজার বেসামরিক নাগরিক সরিয়ে নেয়া হয়েছে – জেলোনস্কি

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২

নড়াইল নিউজ ২৪.কম আন্তর্জাতিক ডেস্ক:

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলোনস্কি বলেছেন, দেশটির অবরুদ্ধ বিভিন্ন নগরী থেকে বুধবার কমপক্ষে ৩৫ হাজার বেসামরিক নাগরিককে সরিয়ে নেয়া হয়েছে। 
বুধবার রাতে এক ভিডিও ভাষণে ইউক্রেনের এ নেতা বলেন, বেসামরিক নাগরিকদের সুমি, ইনারহোডার ও কিয়েভ নগরী থেকে চলে যাওয়ার সুযোগ করে দিতে তিনটি মানবিক করিডোর খোলা হয়েছে।
জেলোনস্কি বলেন, ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় মারিওপোল, ভলনোভাখা এবং পূর্বাঞ্চলীয় ইজিউম নগরী থেকেও বেসামরিক নাগরিকদের চলে যাওয়ার সুযোগ করে দিতে আরো তিনটি মানবিক করিডোর খুলে বৃহস্পতিবার এ অপসারণ অব্যাহত থাকবে বলে তিনি আশা করেন।
ভয়াবহ যুদ্ধ ছড়িয়ে পড়া ইউক্রেনের বিভিন্ন নগরীতে আটকাপড়া আতঙ্কিত বেসামরিক নাগরিকদের সরিয়ে নেয়ার জন্য প্রস্তাব দেয়ার পর আরো করিডোর খোলার ব্যাপারে বুধবার মস্কো ও কিয়েভ সম্মত হওয়ায় তাদেরকে সরিয়ে নেয়া হলো।
আগের দিন সুমি নগরী থেকে আরো ৫ হাজারের বেশি মানুষকে সরিয়ে নেয়া হয়। রাশিয়ার সীমান্তবর্তী এ নগরীর মোট জনসংখ্যা প্রায় আড়াই লাখ। নগরীটিতে প্রচন্ড লড়াই বেধে যেতে দেখা যায়।
তবে বন্দর নগরী মারিওপোল থেকে অপসারণ প্রচেষ্টা বারবার ব্যর্থ হয়। আর এ জন্য মস্কো ও কিয়েভ উভয় পক্ষ পরস্পরকে দায়ী করছে। নগরীটি কয়েকদিন ধরে রাশিয়ার সৈন্যরা অবরুদ্ধ করে রেখেছে। খবর এএফপি’র।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x