১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৪৮ ইউপিতে ভোট গ্রহন ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৪৮ ইউপিতে ভোট গ্রহন – Narail news 24.com
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন

১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৪৮ ইউপিতে ভোট গ্রহন

Reporter Name
  • Update Time : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১

নড়াইল নিউজ ২৪.কম ডেস্ক:

আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৪৮টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বুধবার (২৯ সেপ্টেম্বর) নির্বাচন কমিশনের ৮৬তম সভা শেষে এ তথ্য জানান ইসি সচিব হুমায়ুন কবীর খন্দকার। তিনি জানান দ্বিতীয় ধাপের ৮৪৮টি ইউপির মধ্যে ২০টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে। 

বুধবার সকালে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সভাপতিত্বে কমিশন সভা অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকারের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর। এদিন দেশের ৮৪৮টি ইউপিতে ভোট হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে বুধবার নির্বাচন কমিশন সভা শেষে এ কথা জানিয়েছেন ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার।

দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী, ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। মনোনয়নপত্র যাচাই বাছাই করা হবে ২০ অক্টোবর।

বাছাই শেষে কমিশনের দেয়া সিদ্ধান্তের বিরুদ্ধে প্রার্থীদের আপিলের সুযোগ থাকবে ২১ থেকে ২৩ অক্টোবর। ২৪ ও ২৫ অক্টোবরের মধ্যে শেষ করা হবে আপিল।

২৬ অক্টোবর পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ পাবেন প্রার্থীরা। ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দ দেয়া হবে। সেদিন থেকে শুরু হবে নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা।

সচিব হুমায়ুন কবীর খোন্দকার জানিয়েছেন, দ্বিতীয় ধাপের ৮৪৮টি ইউপির মধ্যে ২০টি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

এর আগে সকালে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা সভাপতিত্বে ইসির কমিশন সভা অনুষ্ঠিত হয়। ডিসেম্বরের মধ্যে দেশের সব ইউপির ভোট শেষ করতে চান বলেও জানান সচিব।

তিনি বলেন, ‘তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে আমরা কাজ করছি। আগামী সপ্তাহে কমিশনের পরবর্তী সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের তফসিলের সিদ্ধান্ত আসতে পারে।’

এ ছাড়া, সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচন ও ১০টি পৌর নির্বাচনের ভোট হবে ২ নভেম্বর।

তফসিল ঘোষণা করে ইসি সচিব জানান, এই নির্বাচনগুলোতে প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করতে পারবেন ৯ অক্টোবর পর্যন্ত। বাছাই হবে ১১ অক্টোবর। আপিলের সুযোগ ১২ থেকে ১৪ অক্টোবর পর্যন্ত। ১৬ অক্টোবর আপিল নিষ্পত্তি শেষে মনোনয়ন প্রত্যাহার করা যাবে ১৭ অক্টোবরের মধ্যে।

তিনি জানান, ১৮ অক্টোবর প্রতীক বরাদ্দ শেষে ভোট গ্রহণ ২ নভেম্বর। ভোট হবে ইভিএমে।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x