স্বাভাবিকের দিকে ফিরছে নয়াদিল্লী স্বাভাবিকের দিকে ফিরছে নয়াদিল্লী – Narail news 24.com
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
নির্বাচনে না আসার খেসারত বিএনপিকে দিতে হবে মন্তব্য ওবায়দুল কাদেরের সরকারকে উৎখাত করার ষড়যন্ত্রে বিডিআর বিদ্রোহ ঘটানো হয়েছিল – পররাষ্ট্রমন্ত্রী জাতিসংঘ বাংলাদেশে জলবায়ু কর্মকান্ডে অর্থায়নের প্রতিশ্রুতি দিয়েছে – পরিবেশ মন্ত্রী নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের জন্মবার্ষিকী পালিত নড়াগাতীতে ২৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার স্থানীয় সরকার প্রতিনিধিদের সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর সম্পর্কের নতুন অধ্যায়ে যেতে চায় বাংলাদেশ-যুক্তরাষ্ট্র কেন্দ্রীয় ঔষধাগারে ঝটিকা অভিযানে অনিয়ম দেখলেন স্বাস্থ্যমন্ত্রী শিক্ষার্থীরা জাপানসহ অন্যান্য দেশে কর্মসংস্থানের সুযোগ পাবে – জাপানের রাষ্ট্রদূত লোহাগড়ার মেধাবী ছাত্র এহসানুল কবির অর্ক এর অনন্য কীর্তি

স্বাভাবিকের দিকে ফিরছে নয়াদিল্লী

Reporter Name
  • Update Time : সোমবার, ১৪ জুন, ২০২১

নড়াইল নিউজ ২৪.কম আন্তর্জাতিক ডেস্ক:

করোনা সংক্রমণে পর্যুদস্ত নয়াদিল্লীর জীবনযাত্রা কিছুটা স্বাভাবিক হওয়ার পথে রয়েছে। কোভিড পরিস্থিতির উল্লেখযোগ্য উন্নতি হওয়ায় রোববার মূখ্য মন্ত্রী কেজরিওয়াল ১৪ জুন সোমবার থেকে অনেক ক্ষেত্রেই নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা দেন। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, কিছু কিছু ক্ষেত্রে নিষেধাজ্ঞা বহাল থাকবে। তবে প্রায় সকল কর্মকান্ডই সোমবার ভোর ৫টা থেকে পুনরায় শুরু হয়ে যাবে।
ঘোষণা অনুযায়ী নয়দিল্লীর রেস্টুরেন্টগুলো ৫০ শতাংশ বসার ব্যবস্থা রেখে পুনরায় খুলে দেয়া হচ্ছে। বাজার-শপিং মল রাত ৮টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে শিক্ষা প্রতিষ্ঠান, সুইমিং পুল, রাজনৈতিক-ধর্মীয়-সামাজিক জমায়েতে নিষেধাজ্ঞা থাকছে। গত ১৯ এপ্রিল থেকে লকডাউনের কারনে বন্ধ থাকা স্যালুন, বিউটিপার্লারও পুনরায় খুলে যাচ্ছে। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সব ধরনের মার্কেট কমপ্লেক্স ও মল খোলা রাখা যাবে।
সরকারী অফিসে গ্রুপ এ স্তরের কর্মীদের ১০০ শতাংশ হাজিরা থাকবে। তবে বাকিদের ক্ষেত্রে ৫০%। প্রয়োজনীয়, জরুরি কাজ আগের মতোই চলতে থাকবে। উপাসনালয় খোলা থাকবে। তবে কোনও দর্শনার্থী থাকবে না। সাপ্তাহিক বাজার প্রতি মিউনিস্যিপল এলাকায় মাত্র একটা খোলা রাখা যাবে।
ব্যাঙ্কয়েট হল বা হোটেলে বিয়ের অনুষ্ঠান করা যাবে না। তবে বাড়িতে বা আদালতে ২০ জনের কম লোক নিয়ে বিয়ের আসর চলতে পারে। শেষকৃত্যে কেবলমাত্র ২০জন থাকতে পারবে।
কেজরিওয়াল বলেন, করোনা সংক্রমণ কমে আসায় দিল্লীর অর্থনীতি স্বাভাবিক গতিতে ফিরিয়ে আনাই মূল লক্ষ্য।
এদিকে পরিস্থিতির উপর কড়া নজরদারি থাকবে বলে তিনি জানান। মার্কেট, মল, রেস্টুরেন্টে যথাযথ নির্দেশনা ও স্বাস্থ্যবিধি না মানা হলে তৎক্ষনাত সেসব বন্ধ করে দেয়া হবে।
তিনি আরো বলেন, কোভিড সংক্রমণ অব্যাহতভাবে কমতে থাকলে আমাদের জীবন স্বাভাবিক হয়ে আসবে বলে আমি আশা করি। এটি একটি বিশাল বিপর্যয় এবং সম্মিলিতভাবেই এর মোকাবেলা করতে হবে।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x