স্বভাবজাত করণেই বৃষ্টি থেমে গেলে ছাতাটাকে অমূলক এক বাড়তি বোঝা মনে হয় ! স্বভাবজাত করণেই বৃষ্টি থেমে গেলে ছাতাটাকে অমূলক এক বাড়তি বোঝা মনে হয় ! – Narail news 24.com
শনিবার, ২৫ মে ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
শিরোনাম :
নড়াইলে দুই মাদক ব্যাবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটি জালিয়াত রাজনৈতিক দল মন্তব্য পররাষ্ট্রমন্ত্রীর প্রধানমন্ত্রী শ্রমিকদের জন্য সব কিছু করে যাচ্ছেন – বস্ত্র ও পাটমন্ত্রী জুজুৎসুর নিউটনের ‘ভয়ংকর’ যৌন নিপীড়নের তথ্য জানালো র‍্যাব ভাঙ্গা-বেনাপোল রেলপথে আগামী অক্টোবর থেকে বাণিজ্যিকভাবে ট্রেন চলবে – রেলপথমন্ত্রী নড়াইলে হুইপ মাশরাফির বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে – প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রত্যাবর্তন মুক্তিযুদ্ধের হারিয়ে যাওয়া মূল্যবোধের প্রত্যাবর্তন – কাদের যে পরিকল্পনায় খুন হন মল্লিকপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জানালো র‌্যাব এক আতঙ্কিত জনপদের নাম লোহাগড়া !

স্বভাবজাত করণেই বৃষ্টি থেমে গেলে ছাতাটাকে অমূলক এক বাড়তি বোঝা মনে হয় !

Reporter Name
  • Update Time : বুধবার, ২ জুন, ২০২১
স্বভাবজাত করণেই বৃষ্টি থেমে গেলে ছাতাটাকে অমূলক এক বাড়তি বোঝা মনে হয়৷ কলমের কালি ফুরিয়ে গেলে তার ঠাই মেলে আবর্জনার ঝুড়িতে। অতি প্রিয়জনের দেওয়া ফুলটিরও পরদিন আবাস হয় আস্তাকুঁড়ে।
বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু তার নিজ ফেসবুক আইডিতে এসব কথা লেখেন। নড়াইল নিউজ ২৪.কম এর পাঠকদের জন্য তা তুলে ধরা হলো:-
পৃথিবীর নিষ্ঠুরতম বাস্তবতা হলো কারো উপকারের কথা কেউ বেশিদিন মনে রাখবে না। জীবনের সবচেয়ে নিদারুণ বাস্তবতাই এটা। কারো কাছে আপনি ঠিক ততদিনই প্রিয়জন থাকবেন, যতক্ষন আপনার প্রয়োজনীয়তা তার কাছে রইবে।
কারো উপকার করার সামর্থই হলো কারো কাছে আপনার গ্রহনযোগ্যতার মাপকাঠি। এই বাস্তবতা আপনি মানলেও সত্য, না মানলেও সত্য।
আজ সকালে যে পত্রিকার দাম ১০ টাকা, সন্ধ্যা পেরোলেই সে একই পত্রিকার ১ কেজির মূল্য ১০ টাকার বেশি নয়। হাজার টাকা খরচ করে একাডেমিক লাইফে বছরের শুরুতে যে বইগুলো গুরুত্ব দিয়ে কিনেন, বছর শেষে সেই বইগুলোই কেজি মাপে বিক্রি করে দেই।
এই চিরায়ত সত্যকে আমরা অনেকেই উপলব্ধি করে নিজেদের ক্ষনিক ক্ষমতাকে আমরা নিয়ন্ত্রনে রাখতে চাইনা। আমরা ক্ষনিক ক্ষমতার মোহ ও দাপটে নিজেদের ব্যক্তিসামর্থ ও সীমাবদ্ধতাকে প্রায়শই ভুলে যাই।
বনের পরাক্রমশালী ক্ষমতাধর সিংহটাও একদিন বয়সের ভারে অভুক্ত হয়ে নির্মমভাবে মৃত্যূকে বরণ করতে বাধ্য হয়।
এ নেহায়েত আবেগ বা কল্পনাপ্রসুত কোন উপদেশবানী নয়, এটাই প্রকৃতি ও সময়ের প্রাপ্তী। সুতরাং আজকের অর্জিত ক্ষমতা ও মর্যাদাকে চিরশক্তির নিশ্চয়তা মনে না করে আমাদেরকে সুবিচার, সৌহার্দ, সংযম ও সাম্যের ভারসাম্যকে রক্ষা করতেই হবে, নতুবা দূর্দিনে আপনি ক্ষমতার অভাব ও সীমাবদ্ধতার সীমানাতে দাঁড়িয়ে চরম হতাশা, উপহাস ও ঘৃনার পাত্র হিসাবে আত্মগ্লানিতে ভুগতে ভুগতে পাথর হয়ে যেতে হবে, আপনার আমার দুচোখের অশ্রুধারায়ও সে পাথর একটুকু বিগলিত হবার নয়।
আসুন, আমরা দুদিনের ক্ষমতার মিছে অধ্যায়কে পুরো একটা পুস্তক মনে করে আগামীর নির্মমতার অপেক্ষার বীজ বপন না করি।
আজ আপনি একজন মানুষের জন্য নিজের অবস্থানে থেকে সাধ্যমত করার প্রচেষ্টা করবেন, হাসিমুখে দুটো কথা বলেন, আলিঙ্গন করুন-
এর প্রতিদান একদিন না একদিন আপনার মর্যাদাকে আরোবেশী উদ্ভাসিত করে আপনার মুখে-বুকে অনন্য এক প্রশান্তি ফিরে আসবেই। হাজার লক্ষ কোটি টাকা নয়, আপনি গোটা পৃথীবিটাকে বিনিময় করএ সে প্রশান্তির নিশ্চয়তা পাবেন না।
আসুন, আজকের হিংসা বিদ্বেষ বিভেদ প্রতিযোগীতা ভুলে ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হই, মানুষের কল্যানে, মানুষের তরে।
জীবন হয়তো দুদিনের, কিন্তু আপনার আমার নাম ও সৎকর্মের ব্যপ্তী শত- হাজার বসরের।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।।
লেখক পরিচিতি
নিজাম উদ্দিন খান নিলু’র ফেসবুক থেকে নেওয়া
নড়াইল সদর উপজেলা চেয়ারম্যান
ও 
সাধারন সম্পাদক, নড়াইল জেলা আওয়ামীলীগ।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x