সৌদি প্রবাসী কর্মীদের ভিসার মেয়াদ বাড়াল ৩০ নভেম্বর পর্যন্ত সৌদি প্রবাসী কর্মীদের ভিসার মেয়াদ বাড়াল ৩০ নভেম্বর পর্যন্ত – Narail news 24.com
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন

সৌদি প্রবাসী কর্মীদের ভিসার মেয়াদ বাড়াল ৩০ নভেম্বর পর্যন্ত

Reporter Name
  • Update Time : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১

নড়াইল নিউজ ২৪.কম আন্তর্জাতিক ডেস্ক:

সৌদি আরব প্রবাসীদের বসবাসের অনুমতি (ইকামা), ভিজিট ভিসা এবং এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বৃদ্ধির ঘোষণা দিয়েছে। কোনও ধরনের ফি ছাড়াই প্রবাসীদের ইকামা ভিজিট, এক্সিট এবং রি-এন্ট্রি ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বৃদ্ধির প্রক্রিয়া শুরু করেছে দেশটির পাসপোর্ট অধিদফতর। দেশটির সংবাদমাধ্যম আরব নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের নির্দেশনায় এই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হচ্ছে বলে খবর দিয়েছে দেশটির সংবাদমাধ্যম আরব নিউজ।

আরব নিউজ জানায়, করোনাভাইরাসের প্রভাব মোকাবিলায় সৌদি সরকারের ধারাবাহিক প্রচেষ্টার অংশ হিসেবে দেশটির অর্থমন্ত্রী ভিসার মেয়াদ বৃদ্ধির এই নির্দেশনা বাস্তবায়ন করছে। সৌদি আরবের নাগরিক এবং প্রবাসী কর্মীদের সুরক্ষা ও অর্থনৈতিক প্রভাব লাঘবে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দেশটির জাতীয় তথ্য কেন্দ্রের সহযোগিতায় প্রবাসীদের ইকামা, ভিজিট ভিসা এবং এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বৃদ্ধি করা হবে বলে নিশ্চিত করেছে দেশটির পাসপোর্ট অধিদফতর। এ জন্য প্রবাসী কর্মীদের দেশটির পাসপোর্ট বিভাগে যাওয়ার দরকার হবে না।

সৌদি আরবের পাসপোর্ট বিভাগ বলছে, করানাভাইরাস মহামারির কারণে যেসব দেশের নাগরিকদের প্রবেশে সৌদি আরব নিষেধাজ্ঞা দিয়েছে, সেসব দেশের নাগরিকদের বসবাসের অনুমতি বা ইকামা, এক্সিট এবং রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হবে। এছাড়া নিষেধাজ্ঞার কবলে থাকা দেশগুলোর নাগরিকদের ভিজিট ভিসার মেয়াদও একই ভাবে বৃদ্ধি করা হবে।

চলতি সপ্তাহের শুরুর দিকে সংযুক্ত আরব আমিরাত, দক্ষিণ আফ্রিকা এবং আর্জেন্টিনা থেকে সৌদি আরবে ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিলের ঘোষণা দেওয়া হয়। করোনাভাইরাসের বিস্তারের লাগাম টানতে মূলত ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছিল সৌদি আরব।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x