সাবেক ইউপি চেয়ারম্যান উজ্জ্বল শেখের পক্ষে মানববন্ধনে আসতে বাধ্য করার অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যান উজ্জ্বল শেখের পক্ষে মানববন্ধনে আসতে বাধ্য করার অভিযোগ – Narail news 24.com
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

সাবেক ইউপি চেয়ারম্যান উজ্জ্বল শেখের পক্ষে মানববন্ধনে আসতে বাধ্য করার অভিযোগ

Reporter Name
  • Update Time : সোমবার, ১০ জুন, ২০২৪
ছবি: নড়াইল নিউজ ২৪.কম

বিশেষ প্রতিনিধি, নড়াইল নিউজ ২৪.কম

নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতায় প্রতিপক্ষের প্রাইভেটকার পোড়ানো ও চাঁদাবাজি মামলায় সিঙ্গাশোলপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখ (৩৭) এবং তার সহযোগী আব্দুর রাজ্জাকের (৩৯) দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (১০ জুন) দুপুরে সদর আমলী আদালতের বিচারক জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল রানার আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার উপ-পরিদর্শক( এসআই) মেহেদী আদালতে তাদের বিরুদ্ধে তিন দিনের রিমান্ডের আবাদেন জানালে আদালত শুনানী শেষে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেপ্তারকৃত উজ্জ্বল শেখ ও সহযোগি আব্দুর রাজ্জাক। ছবি: নড়াইল নিউজ ২৪.কম

অপরদিকে সিঙ্গাশোলপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উজ্জল শেখের মুক্তির দাবিতে মানববন্ধনে এলাকার সাধারণ মানুষদের বাড়ি বাড়ি গিয়ে ভয়-ভীতি দেখিয়ে আসতে বাধ্য করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

নাম প্রকাশ না করা শর্তে একাধিক এলাকাবাসী জানায়, গাড়িতে অগ্নিসংযোগ, বাড়িঘর ভাঙচুর ও চাঁদাবাজির মামলায় গ্রেফতারকৃত উজ্জ্বল শেখের মুক্তির দাবিতে গত রোববার গোবরা বাস স্টান্ডে এবং সোমবার নড়াইল আদালত সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এসব মানববন্ধনে এলাকার লোকদের বিভিন্নভাবে ভয় ভীতি দেখিয়ে উজ্জ্বলের লোকজন আসতে বাধ্য করছে। তারা জানাই মানববন্ধনের আগের রাতে উজ্জলের সমর্থকরা প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে তাদেরকে বিভিন্নভাবে ভয়-ভীতি দেখাচ্ছে।

মানববন্ধনে না আসলে তাদের বাড়িঘরে হামলা ভাঙচুর লুটপাট করার হুমকি দিচ্ছে। তাই তারা বাধ্য হয়ে প্রচন্ড এই গরমের মধ্যেও রোববার গোবরা ও সোমবার নড়াইল আদালত সড়কে উজ্জলের পক্ষে মানববন্ধনে আসতে তারা বাধ্য হয়েছে। এছাড়া সিঙ্গাশোলপুর ইউনিয়নের বাইরের লোকদের এনে তার পক্ষে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করাচ্ছে ওই সূত্র জানায়।

আরও পড়ুন: নড়াইলে নির্বাচনী সহিংসতা: প্রাইভেট কারে অগ্নিসংযোগ, বাড়ি ঘর ভাঙচুরের অভিযোগ

ভুক্তভোগীরা জানান, গত ২১ মে অনুষ্ঠিত নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতার জের ধরে গত ২ জুন রাত ১২টার দিকে সিঙ্গাশোলপুর ইউনিয়নের গোবরা গ্রামে নিউটন গাজীর (৩৮) প্রাইভেটকার পুড়িয়ে দেয় সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখের নেতৃত্বে সংঘবদ্ধ লোকজন। গাড়ির পোড়ানোর পাশাপাশি নিউটনের ঘরের আসবাবপত্র ভাঙচুরসহ প্রায় এক ভরি স্বর্ণালংকার এবং প্রায় এক লাখ টাকা লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এছাড়া নিউটন গাজীর বয়োবৃদ্ধ বাবা আবুল হোসেন গাজী (৭০), স্ত্রী নাসরিন আক্তার (৩৫), শিশুপুত্র সাব্বির গাজী (১০) ও ছয়মাস বয়সী আরাব এবং প্রতিবেশি মোহাম্মদ লিটনকে (৪২) মারপিট করে আহত করা হয়েছে।

আরও পড়ুন: নড়াইলে নির্বাচনী সহিংসতা : সাবেক ইউপি চেয়ারম্যান উজ্জ্বলসহ গ্রেপ্তার ২

এ ঘটনায় উজ্জ্বল শেখকে প্রধান আসামি করে গত ৩ জুন সদর থানায় ১৫ জনের নামে মামলা দায়ের করেন নিউটন গাজী। এছাড়া অজ্ঞাত আসামি রয়েছে। মামলার পরদিন উজ্জ্বল শেখ ও আব্দুর রাজ্জাককে গ্রেফতার করে সদর থানা পুলিশ।
ভুক্তভোগীরা আরো জানান, সদর উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের বিজয়ী প্রার্থী আজিজুর রহমান ভূঁইয়ার পক্ষে কাজ করায় নিউটন গাজীর প্রাইভেটকারে অগ্নিসংযোগসহ বাড়িঘরে এ হামলা এবং লুটপাটের ঘটনা ঘটেছে। এছাড়া প্রতিবেশি মোহাম্মদ লিটনের বাড়িতেও হামলা চালায় প্রতিপক্ষরা। সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখ নড়াইল সদর উপজেলা নির্বাচনে পরাজিত প্রার্থী তোফায়েল মাহমুদ তুফানের পক্ষে কাজ করেন।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x