সাবেক আফগান মন্ত্রীর ছেলে যুক্তরাষ্ট্রে ১৮০ কোটি টাকায় বাড়ি কিনলেন সাবেক আফগান মন্ত্রীর ছেলে যুক্তরাষ্ট্রে ১৮০ কোটি টাকায় বাড়ি কিনলেন – Narail news 24.com
বুধবার, ১২ জুন ২০২৪, ১০:২২ অপরাহ্ন

সাবেক আফগান মন্ত্রীর ছেলে যুক্তরাষ্ট্রে ১৮০ কোটি টাকায় বাড়ি কিনলেন

Reporter Name
  • Update Time : রবিবার, ১০ অক্টোবর, ২০২১

নড়াইল নিউজ ২৪.কম আন্তর্জাতিক ডেস্ক:

আফগানিস্তানের সাবেক প্রতিরক্ষামন্ত্রী আবদুল রহিম ওয়ারদাকের ছেলে দাউদ ওয়ারদাক যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে অতি-বিলাসবহুল একটি বাড়ি কিনেছেন । ফ্লোরিডা অঙ্গরাজ্যের মিয়ামির বেভারলি হিলসে অবস্থিত অত্যন্ত বিলাসবহুল এই বাড়িটির মূল্য ২ কোটি ৯ লাখ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৮০ কোটি টাকা। আফগানিস্তানের বার্তাসংস্থা দ্য খ্যামা প্রেস এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

রোববার (১০ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে আফগানিস্তানের বার্তাসংস্থা দ্য খ্যামা প্রেস। প্রতিবেদনে বার্তাসংস্থাটি জানিয়েছে, যুক্তরাষ্ট্রে আফগানিস্তানের সাবেক প্রতিরক্ষামন্ত্রী আবদুল রহিম ওয়ারদাকের ছেলে দাউদ ওয়ারদাকের এটিই প্রথম বাড়ি কেনা নয়।

এর আগেও মিয়ামি সমুদ্র সৈকত এলাকায় দাউদ ওয়ারদাক একটি বিলাসবহুল অ্যাপার্টমেন্ট কিনেছেন। মিয়ামির অভিজাত সেন্ট রেজিস বাল হারবার রিসোর্ট এলাকায় ওই অ্যাপার্টমেন্টটিও তিনি ৫২ লাখ মার্কিন ডলারে কেনেন। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৪৪ কোটি ৫০ লাখ টাকা।

সাবেক এই আফগান মন্ত্রীর ছেলের ব্যবসা ও সম্পদের উৎস সম্পর্কিত তথ্য অজানা। তবে পাবলিক করপোরেশন নথিতে দেখা যায়, দাউদ ওয়ারদাক মিয়ামিভিত্তিক একটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিক। ওই প্রতিষ্ঠানটির নাম এডি ক্যাপিটাল গ্রুপ।

অন্যান্য নথিতে দেখা যায়, তার বড় ভাই হামিদ ওয়ারদাকও একজন সফল ব্যবসায়ী। তিনি এনসিএল হোল্ডিংস নামে সামরিক পরিবহন কোম্পানি পরিচালনা করছেন। যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়াভিত্তিক এই কোম্পানিটি অবশ্য প্রাথমিকভাবে আফগানিস্তানে কার্যক্রম শুরু করেছিল।

বার্তাসংস্থা খ্যামা প্রেস বলছে, প্রাথমিকভাবে আফগানিস্তানে কার্যক্রম শুরু করা এনসিএল হোল্ডিংস মার্কিন সরকারের অনেক লোভনীয় ঠিকাদারি কাজও পেয়েছিল। আর্থিকভাবে যার পরিমাণ ছিল প্রায় ৩৬ কোটি মার্কিন ডলার।

গত ১৫ আগস্ট রাজধানী কাবুল দখলের মাধ্যম প্রায় পুরো আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেয় তালেবান। এরপরই সাবেক প্রেসিডেন্ট আশরাফ গনিসহ সাবেক সরকারের মন্ত্রিসভার অনেক সদস্য আফগান ভূখণ্ড ছেড়ে পালিয়ে যান।

এরপর সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে একটি অর্ন্তবর্তীকালীন সরকার গঠন করে তালেবান। এই সরকারের নেতৃত্বে রয়েছেন মোল্লা মোহাম্মদ হাসান আখুন্দ।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x