সাকিব-মুস্তাফিজের পারিশ্রমিক কাটা হবে ! সাকিব-মুস্তাফিজের পারিশ্রমিক কাটা হবে ! – Narail news 24.com
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
নির্বাচনে না আসার খেসারত বিএনপিকে দিতে হবে মন্তব্য ওবায়দুল কাদেরের সরকারকে উৎখাত করার ষড়যন্ত্রে বিডিআর বিদ্রোহ ঘটানো হয়েছিল – পররাষ্ট্রমন্ত্রী জাতিসংঘ বাংলাদেশে জলবায়ু কর্মকান্ডে অর্থায়নের প্রতিশ্রুতি দিয়েছে – পরিবেশ মন্ত্রী নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের জন্মবার্ষিকী পালিত নড়াগাতীতে ২৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার স্থানীয় সরকার প্রতিনিধিদের সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর সম্পর্কের নতুন অধ্যায়ে যেতে চায় বাংলাদেশ-যুক্তরাষ্ট্র কেন্দ্রীয় ঔষধাগারে ঝটিকা অভিযানে অনিয়ম দেখলেন স্বাস্থ্যমন্ত্রী শিক্ষার্থীরা জাপানসহ অন্যান্য দেশে কর্মসংস্থানের সুযোগ পাবে – জাপানের রাষ্ট্রদূত লোহাগড়ার মেধাবী ছাত্র এহসানুল কবির অর্ক এর অনন্য কীর্তি

সাকিব-মুস্তাফিজের পারিশ্রমিক কাটা হবে !

Reporter Name
  • Update Time : শনিবার, ৫ জুন, ২০২১
ছবি সংগৃহীত

 নড়াইল নিউজ ২৪.কম স্পোর্টস ডেস্ক:

অনেক সমালোচনা পাশ কাটিয়ে সাকিব আল হাসান নাম লিখিয়েছিলেন এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। তার সঙ্গে দল পেয়েছেন মুস্তাফিজুর রহমানও। যিনি রাজস্থান রয়্যালসের হয়ে বল হাতে বেশ সাফল্যও পেয়েছেন। করোনা শঙ্কায় আইপিএল মাঝ পথে থমকে যাওয়ায় দেশে ফিরে এসেছেন তারা। বায়ো-বাবল ভেঙে পড়ায় টুর্নামেন্ট স্থগিতে বাধ্য হয় আয়োজক ভারত। তবে ফের এই ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগ শুরুর ইঙ্গিত।

সব ঠিক থাকলে সেপ্টেম্বরে আইপিএল ফের শুরু হবে। এবার অবশ্য ভারতে নয়, টুর্নামেন্টের বাকি ম্যাচগুলি আয়োজিত হবে সংযুক্ত আমিরাতে। সেপ্টেম্বর-অক্টোবরের আইপিএল হলে বিদেশি তারকাদের টুর্নামেন্ট পাওয়া যাবে কিনা, তা নিয়ে তৈরি হয়েছে সংশয়। কারণ এরইমধ্যে বাংলাদেশের দুই তারকা সাকিব-মুস্তাফিজের খেলা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। এই সময়ে দুজনেরই জাতীয় দলের অ্যাসাইনমেন্ট থাকায় বিসিবি ছাড়বে না বলে ইঙ্গিত দিয়েছে।

আবার ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড স্পষ্ট জানিয়ে দিয়েছে- তারা সেপ্টেম্বরে আইপিএলের বাকি ম্যাচগুলির জন্য ক্রিকেটারদের ছাড়বে না। অস্ট্রেলিয়ার ক্রিকেটারদেরও নিয়ে সংশয় রয়েছে। এরমধ্যে প্যাট কামিন্স খেলতে যাবেন না বলে জানিয়ে রেখেছেন।

এ অবস্থায় খেলতে না গেলে বেতন কাটা হবে সাকিব, মুস্তাফিজ আর কামিন্সদের। বিসিসিআইয়ের এক বোর্ড কর্তা জানিয়েছেন, বিদেশি ক্রিকেটাররা আমিরাতে আইপিএলের বাকি ম্যাচগুলি খেলতে না গেলে, তাদের বেতন কাটা যাবে। যতগুলো ম্যাচ তারা ফ্রাঞ্চাইজিদের সঙ্গে কাটিয়েছেন, চুক্তি মতো সেই পরিমাণ অর্থই পাবেন।

আইপিএলের চুক্তিতেই রয়েছে, কোনও ক্রিকেটার দলের সঙ্গে থাকাকালীন চোট পেলেও তাকে পুরো অর্থ দেওয়া হবে। বিসিসিআই কোনও কারণে টুর্নামেন্ট আয়োজন করতে ব্যর্থ হলেও তারা চুক্তির পুরো অর্থ পেয়ে যাবেন। তবে যদি ক্রিকেটাররা কোনও কারণে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ান, তবে যতগুলি ম্যাচে তারা দলের সঙ্গে ছিলেন, সে অনুযায়ী পারিশ্রমিক দেওয়া হবে।

চুক্তি অনুযায়ী যে টাকা ছিল তা কেটে নেওয়া প্রসঙ্গে সংশ্লিষ্ট বোর্ড কর্তা বলছিলেন, ‘ঠিকই শুনেছেন। হ্যাঁ, এটা ঠিক। যদি কোনও কারণে বিদেশি ক্রিকেটাররা আমিরাতে আইপিএল খেলতে না যান, তবে ফ্র্যাঞ্চাইজিরা চুক্তি অনুযায়ীই তাদের পারিশ্রমিক কেটে নিতে পারে। যতগুলো ম্যাচ তারা দলের সঙ্গে ছিলেন, সেই অনুযায়ী অর্থ দেওয়া হবে তাদের।’

এর মানে খেলতে না গেলে কমই অর্থ পাবেন সাকিবরা। ৩ কোটি ২০ লাখ রুপিতে এবার কলকাতা নাইট রাইডার্সে নাম লেখান সাকিব। ১ কোটি রুপিতে মুস্তাফিজকে কেনে রাজস্থান। দু’জনেরই অর্ধেক পারিশ্রমিক পাওয়ার সম্ভাবনা রয়েছে।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x