সন্দেহভাজন সব করোনা রােগীর র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার নির্দেশ সন্দেহভাজন সব করোনা রােগীর র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার নির্দেশ – Narail news 24.com
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করতে ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর আহ্বান নড়াইলে জি আর প্রকল্পের হরিলুট ! নড়াইলে স্বাস্থ্য বিভাগের অভিযান: ল্যাবস্টার ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষনা লোহাগড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে আহত ১৩ নড়াগাতীতে ট্রলি থেকে ছিটকে পড়ে প্রাণ গেল হেলপারের নড়াইলে স্মরণসভা সভা অনুষ্ঠিত যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে – প্রধানমন্ত্রী অবৈধ বা যন্ত্রপাতিহীন হাসপাতাল বন্ধে অভিযান চলবে – স্বাস্থ্যমন্ত্রী দেশে মোট ভোটার ১২ কোটি সাড়ে ১৮ লাখ – সিইসি বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় মাদরাসার ছাত্র খুন, আহত-২

সন্দেহভাজন সব করোনা রােগীর র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার নির্দেশ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
ফাইল ছবি

 নড়াইল নিউজ ২৪.কম ডেস্ক:

করোনাভাইরাস আক্রান্ত (কোভিড-১৯) সন্দেহভাজন সব রােগীর র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার ব্যবস্থা করতে সব মেডিকেল কলেজ হাসপাতাল, জেলা সদর হাসপাতাল, সিভিল সার্জন ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসকে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। মঙ্গলবার (৩ জুন) অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক চিঠিতে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, সারাদেশে কোভিড-১৯ সংক্রমণের হার পুনরায় বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে সীমান্তবর্তী জেলাগুলোতে সংক্রমণের বৃদ্ধির হার আশংকাজনক। এমতাবস্থায় সন্দেহভাজন সব কোভিড-১৯ রােগীর প্রয়ােজনীয় র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট নিশ্চিত করার অনুরােধ করা হলাে। সন্দেহজনক রােগীরা শুধুমাত্র র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের ফল নেগেটিভ হওয়ার সাপেক্ষে কোভিড-১৯ নমুনার আরটি-পিসিআর পরীক্ষা করবে।

এতে বলা হয়েছে, এরইমধ্যে জেলা ও উপজেলা পর্যায়ে বিতরণের উদ্দেশ্যে সব বিভাগে স্বাস্থ্য অধিদফতর থেকে পর্যাপ্ত সংখ্যক র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট কিট সরবরাহ করা হয়েছে।

এর আগে কোভিড-১৯ র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট কিট সংগ্রহপূর্বক জরুরি ভিত্তিতে উক্ত পরীক্ষা কার্যক্রম চালু করার অনুরােধ করা হয়েছিল। বর্তমান সংকটময় করােনা পরিস্থিতিতে উল্লেখিত বিষয়টি জোরদার করার উদ্দেশ্যে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের এবং বাস্তবায়নের জন্য পুনরায় অনুরােধ করা হলাে। এতে মহাপরিচালক মহােদয়ের সদয় অনুমােদন রয়েছে।

চিঠির অনুলিপিটি সদয় জ্ঞাতার্থে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন), পরিচালক (প্রশাসন/হাসপাতাল/রােগ নিয়ন্ত্রন), লাইন ডিরেক্টরসহ (এমএনসি অ্যান্ড এএইচ/ইউএইচসি) সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর পাঠানো হয়েছে।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x