সংসদ ভবনের আশেপাশের সাইনবোর্ড-ব্যানার অপসারণের নির্দেশ সংসদ ভবনের আশেপাশের সাইনবোর্ড-ব্যানার অপসারণের নির্দেশ – Narail news 24.com
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
সবুজ বাংলাদেশ গড়তে সারাদেশে সাধ্যমতো গাছ লাগাতে প্রধানমন্ত্রীর আহ্বান সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে – ওবায়দুল কাদের ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে অধিদপ্তরের যে নির্দেশনা মানতে হবে অবসরকালীন সময়ে জন্মভূমি মধুমতী পাড়ে আসব – সেনা প্রধান জেনারেল শফিউদ্দিন আহমেদ কালিয়ায় গুলিতে আহত-২, বাড়ীঘর ভাংচুর ও লুটপাটের পাল্টাপাল্টি অভিযোগ বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর একটি আইএমইআই নম্বরে দেড় লাখ মোবাইল ফোন ! নড়াইলে জমি নিয়ে বিরোধের জেরে একজনকে হত্যার অভিযোগ নড়াইলে সেমিনার অনুষ্ঠিত নড়াইলে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যনদের দায়িত্ব গ্রহন

সংসদ ভবনের আশেপাশের সাইনবোর্ড-ব্যানার অপসারণের নির্দেশ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৮ জুন, ২০২১

 নড়াইল নিউজ ২৪.কম ডেস্ক:

জাতীয় সংসদের সংসদ কমিটির সভায় সংসদ ভবন ও সংসদ সদস্য ভবনের আশেপাশে টানানো সাইনবোর্ড ও ব্যানার এক সপ্তাহের মধ্যে অপসারণের জন্য সিটি কর্পোরেশনকে নির্দেশ দেয়া হয়েছে।
কমিটির সভাপতি চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভা থেকে এ নির্দেশ দেয়া হয়।
সভায় কমিটির সদস্য এ বি তাজুল ইসলাম, ইকবালুর রহিম, ফজলে হোসেন বাদশা, কাজী ফিরোজ রশীদ, মাহবুব আরা বেগম গিনি, মনজুর হোসেন, আশেক উল্লাহ রফিক, শওকত হাচানুর রহমান (রিমন), মোঃ হারুনুর রশিদ, সামশুল হক চৌধুরী অংশ নেন। এছাড়া সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির আহবায়ক মোঃ সাইফুজ্জামান, সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির যুগ্ম-আহ্বায়ক নাহিদ ইজহার খান ও সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির যুগ্ম আহবায়ক নার্গিস রহমানও সভায় অংশগ্রহণ করেন।
সভায় কমিটির ৬ষ্ঠ বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করে। এছাড়া ৬ষ্ঠ বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করা হয়।
সভায় সংসদ ভবন, সংসদ সদস্য ভবন ও এর আশেপাশের এলাকার সেবার কাজ সম্পন্ন করার জন্য গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সীমানা নির্ধারণ করে তা পরবর্তী বৈঠকে উপস্থাপনের জন্য বলা হয়।
সভায় মানিক মিয়া এভিনিউতে যাতে কোন দোকানপাট বসতে না পারে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা ও নিয়মিত মনিটরিং করার জন্য ডিএমপিকে নির্দেশনা দেয়া হয়।
কমিটি সংসদ সচিবালয় থেকে ইতোমধ্যে সরবরাহ করা গাড়ির স্টিকার নতুন করে ডিজাইন করার সুপারিশ করে।
সভায় সংসদ ভবন ও সংসদ সদস্য ভবনের প্রয়োজনীয় স্থানে সিসি ক্যামেরা ও পিএবিএক্স টেলিফোন সংযোগ দ্রুততম সময়ের মধ্যে স্থাপনের সুপারিশ করা হয়।
কমিটি ন্যাম ভবনে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় থেকে চলমান কাজের মান ও নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ সম্পন্ন করতে সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদেরকে নিয়মিত তদারকি করার নির্দেশনা প্রদান করে।
সভায় সংসদ সদস্য ভবন এলাকায় অননুমোদিতভাবে বিভিন্ন কক্ষে বা স্থানে বসবাসরত ব্যক্তিদের অতিসত্ত্বর উচ্ছেদ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।
এছাড়া শেরে বাংলা নগর সংসদ সদস্য ভবনের ক্যান্টিন এবং মানিক মিয়া এভিনিউস্থ ৬নং সংসদ সদস্য ভবন সংলগ্ন ক্যান্টিন (সুপার সপ) দুইটি পার্লামেন্ট মেম্বারর্স ক্লাব কর্তৃক পরিচালিত হতে পারে বলে কমিটি মতামত প্রদান করেন।
সভায় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়াও গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, গৃহায়ন ও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, স্থাপত্য অধিদপ্তরের প্রধান প্রকৌশলী এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ঢাকা ওয়াসা, তিতাস, ঢাকা মেট্রোপলিটান পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x