লা লিগায় প্রথম বাংলাদেশি ফুটবলার হিসেবে খেলতে যাচ্ছেন জিদান লা লিগায় প্রথম বাংলাদেশি ফুটবলার হিসেবে খেলতে যাচ্ছেন জিদান – Narail news 24.com
বুধবার, ১২ জুন ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন

লা লিগায় প্রথম বাংলাদেশি ফুটবলার হিসেবে খেলতে যাচ্ছেন জিদান

Reporter Name
  • Update Time : শনিবার, ২৮ আগস্ট, ২০২১
ছবি সংগৃহীত

 নড়াইল নিউজ ২৪.কম স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশি বংশোদ্ভুত ফুটবলার জিদান মিয়া ইউরোপের শীর্ষ লিগগুলোর অন্যতম স্পেনের লা লিগায় খেলার আশায় ছিলেন । অবশেষে তার সে আশা পূরণ হয়েছে। লা লিগায় প্রথম বাংলাদেশি ফুটবলার হিসেবে খেলতে যাচ্ছেন এ ফুটবলার জিদান মিয়া।এরই মধ্যে জিদান মিয়ার সঙ্গে চুক্তি করেছে লা লিগার দল রায়ো ভায়েকানো। খবরটি নিশ্চিত করেছে ফুটবল এজেন্সি অ্যান্থেম স্পোর্টস।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে জিদানের সঙ্গে চুক্তির বিষয় উল্লেখ করে সংস্থাটি। তাদের পোস্টে বলা হয়, ‘প্রথম বাংলাদেশি হিসেবে জিদান মিয়াকে লা লিগায় চুক্তি করতে পেরে আমরা আনন্দিত। চুক্তির আগে রায়ো ভায়েকানোর অ্যাকাডেমি আবাসিকে ২ মাস ছিল জিদান। সেখান থেকে ট্রায়ালের সুযোগ পায়। ট্রায়াল থেকে নির্বাচিত হন। রায়ো ভায়েকানোর পরিচালককে ধন্যবাদ।’

ছবি সংগৃহীত

পরে বিষয়টি নিশ্চিত করে মাদ্রিদের এজেন্সি ও স্কাউট প্রতিষ্ঠান জেনোভা সকার। মরিস পানেইলো নামের এক ফুটবল এজেন্ট মূলত জিদানের চুক্তির বিষয়ে কাজ করেছেন।
জিদান ২০০১ সালের ৭ মার্চ লন্ডনে জন্মগ্রহণ করেন। তার ফুটবলের হাতেখড়ি ডেভিড বেকহ্যামের অ্যাকাডেমিতে। সেখানে দুই বছর প্রশিক্ষণ নেয়ার পর এই অ্যাটাকিং মিডফিল্ডার খেলেছেন বেশ কয়েকটি যুবদলে।

ইংল্যান্ড, ওয়েলস ছাড়াও জিদান খেলেছেন ডেনমার্ক, স্পেন, হংকং ও থাইল্যান্ডে। পেশাদার ফুটবলার হওয়ার লক্ষ্যে ২০১২ সালের ডিসেম্বরে পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। তিনি খেলেছেন ইংলিশ ক্লাব ব্রমলি এফসিতে।

স্পেনের ঘরোয়া ফুটবলের দ্বিতীয় বিভাগ থেকে সর্বোচ্চ আসর লা লিগায় প্রমোশন পাওয়া রায়ো ভায়েকানোর হয়ে সম্প্রতি অনুশীলন করেন জিদান। ট্রায়ালে থাকার পর অবশেষে চুক্তিবদ্ধ হন তিনি। ডাক পেলে বাংলাদেশের জাতীয় ফুটবলে দলে খেলার ইচ্ছার কথা জানিয়েছেন এ ফুটবলার।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x