যশোরসহ আট জেলা লকডাউনের সুপারিশ যশোরসহ আট জেলা লকডাউনের সুপারিশ – Narail news 24.com
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সবুজ বাংলাদেশ গড়তে সারাদেশে সাধ্যমতো গাছ লাগাতে প্রধানমন্ত্রীর আহ্বান সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে – ওবায়দুল কাদের ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে অধিদপ্তরের যে নির্দেশনা মানতে হবে অবসরকালীন সময়ে জন্মভূমি মধুমতী পাড়ে আসব – সেনা প্রধান জেনারেল শফিউদ্দিন আহমেদ কালিয়ায় গুলিতে আহত-২, বাড়ীঘর ভাংচুর ও লুটপাটের পাল্টাপাল্টি অভিযোগ বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর একটি আইএমইআই নম্বরে দেড় লাখ মোবাইল ফোন ! নড়াইলে জমি নিয়ে বিরোধের জেরে একজনকে হত্যার অভিযোগ নড়াইলে সেমিনার অনুষ্ঠিত নড়াইলে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যনদের দায়িত্ব গ্রহন

যশোরসহ আট জেলা লকডাউনের সুপারিশ

Reporter Name
  • Update Time : রবিবার, ৩০ মে, ২০২১
ফাইল ছবি

 নড়াইল নিউজ ২৪.কম ডেস্ক:

করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সীমান্তবর্তী  যশোরসহ আট জেলায় লকডাউনের সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষজ্ঞ কমিটি। এ বিষয়ে বিকেলে সিদ্ধান্ত নেয়া হতে পারে। জেলাগুলো হলো- চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর, সাতক্ষীরা, যশোর, রাজশাহী, কুষ্টিয়া ও খুলনা।

এ বিষয়ে রোগতত্ত্ব ও জনস্বাস্থ্য-বিষয়ক কমিটির একজন সদস্য বলেন, শনিবার এক বৈঠকে বিশেষজ্ঞ কমিটি চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর, সাতক্ষীরা, যশোর, রাজশাহী, কুষ্টিয়া ও খুলনা জেলায় লকডাউনের সুপারিশ করেছে। এসব জেলায় সংক্রমণ বেশি।

তিনি আরো বলেন, বিশেষজ্ঞ কমিটি সুপারিশ চিঠিতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে জানাবে। মন্ত্রণালয় লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত নিবে।

এদিকে গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আরো ১২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে আটজন করোনা পজিটিভ শনাক্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। বাকি চারজন উপসর্গ নিয়ে মেডিকেলের করোনা ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছিলেন।

এ প্রসঙ্গে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, মৃত ১২ জনের মধ্যে করোনা বিধ্বস্ত চাঁপাইনবাবগঞ্জ জেলারই সাতজন রয়েছেন। বাকি দুজন রাজশাহীর, দুজন নওগাঁ জেলার ও একজন নাটোর জেলার বাসিন্দা। বর্তমানে রাজশাহী মেডিকেলে ২০৭ করোনা রোগী চিকিৎসাধীন।

তিনি আরো বলেন, রাজশাহী অঞ্চলে দ্রুত কঠোর লকডাউন আরোপ ছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণের কোনো পথ নেই।

উল্লেখ্য, রাজশাহী বিভাগের চাপাইনবাবগঞ্জ জেলায় করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত ২৫ মে থেকে জেলায় সর্বাত্মক ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। চাঁপাইনবাবগঞ্জে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬৭৩ জন। করোনায় মারা গেছে ৩২ জন। এখনও চাপাইনবাবগঞ্জ লকডাউন চলছে।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x