মৃত স্বামীর ছাই খান এই নারী দিনে ৫-৬ বার মৃত স্বামীর ছাই খান এই নারী দিনে ৫-৬ বার – Narail news 24.com
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন
শিরোনাম :
ঢাকা-নয়াদিল্লি উভয়ের জন্য টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত – প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উল্লেখযোগ্য অর্থনৈতিক অগ্রগতির প্রশংসায় ভারতের রাষ্ট্রপতি চার জেলায় নতুন দিগন্তের সূচনা করবে ভাঙ্গা-নড়াইল-যশোর রেল লাইন লোহাগড়া উপজেলা ও পৌর যুবলীগের সম্মেলন ৬ জুলাই লোহাগড়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, সংখ্যালঘু সম্প্রদায়ের ৩ জনকে কুপিয়ে যখম সবুজ বাংলাদেশ গড়তে সারাদেশে সাধ্যমতো গাছ লাগাতে প্রধানমন্ত্রীর আহ্বান সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে – ওবায়দুল কাদের ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে অধিদপ্তরের যে নির্দেশনা মানতে হবে অবসরকালীন সময়ে জন্মভূমি মধুমতী পাড়ে আসব – সেনা প্রধান জেনারেল শফিউদ্দিন আহমেদ কালিয়ায় গুলিতে আহত-২, বাড়ীঘর ভাংচুর ও লুটপাটের পাল্টাপাল্টি অভিযোগ

মৃত স্বামীর ছাই খান এই নারী দিনে ৫-৬ বার

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১

নড়াইল নিউজ ২৪.কম আন্তর্জাতিক ডেস্ক:

স্বামী মারা যাওয়ার পর শেষকৃত্যর সম্পন্ন হয়েছে বেশ কিছুদিন আগেই। তারপরও স্বামীর ছাই সঙ্গে নিয়ে ঘুরছেন এক বিধবা নারী। শুধু সঙ্গে নিয়ে ঘোরা নয়, মাঝেমধ্যে সেই ছাই খাচ্ছেনও তিনি! তাও একবার নয়, দিনে ৫ থেকে ৬ বার। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এটিই সত্যি। সম্প্রতি ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য মিরর-এ প্রকাশিত খবরে এমনই খবর জানানো হয়েছে।

সম্প্রতি ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য মিরর-এ প্রকাশিত খবর অনুযায়ী, বিধবা ওই নারীর নাম ক্যাসি। ২৬ বছর বয়সী ক্যাসি ব্রিটেনের নাগরিক হলেও বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রের বাসিন্দা। ২০০৯ সালে মার্কিন নাগরিক সিয়ানের সঙ্গে তার বিয়ে হয়।
শ্বাসকষ্টজনিত অসুখে কিছুদিন আগে সিয়ান মারা যান। রীতি অনুযায়ী সিয়ানের মৃতদেহ সমাধিস্থ না করে দাহ করান ক্যাসি। পরে প্যাকেটে ভরে রাখেন স্বামী সিয়ানের চিতাভস্ম বা ছাই।
সেই থেকে প্রতিদিন ‘নিয়ম করে’ সেই ছাই খেয়ে চলেছেন ক্যাসি। তিনি জানান, প্রথমে স্বামীর মৃতদেহ পোড়ানো ছাইয়ের ওজন ছিল প্রায় ৬ কেজি। কিন্তু এখন তা পাঁচ কেজিরও কম হয়ে গেছে। এ ভাবে চলতে থাকলে কিছুদিনের মধ্যেই আর কিছু অবশিষ্ট থাকবে না বলে মার্কিন একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

২০০৯ সালে মার্কিন নাগরিক সিয়ানের সঙ্গে বিয়ে হয় ক্যাসির

তা হলে তিনি কেন এমন করছেন? ক্যাসির জবাব, ‘আমি খুব লজ্জিত। কিন্তু নিজেকে সংযত রাখতে পারি না। আসলে সব সময়ই আমি সিয়ানকে সঙ্গে রাখতে চাই।’
সাক্ষাৎকারে ক্যাসি আরও জানান, ‘আমি যেখানেই যাই, সেখানেই ওর অস্থি আমার সঙ্গে নিয়ে যাই। তা সেটা গ্রোসারি স্টোরস, শপিং মল, সিনেমা হল কিংবা কোথাও খাবার খেতে যাওয়া হোক না কেন! সব জায়গায় ও আমার সঙ্গে থাকে।’
অনেকেই প্রশ্ন করেন, এভাবে দিনের পর দিন মৃতদেহ পোড়ানো ছাই খাওয়া কীভাবে সম্ভব। সাক্ষাৎকারে সেই বিষয়টিও জানিয়ে দেন তিনি। ক্যাসি জানান, বেশি নয়, তিনি দিনে ৫-৬ বার আঙুলে একটু ছাই তুলে নিয়ে সেটি খান। কিন্তু কোনোভাবেই তা বন্ধ করতে বা নিজেকে আটকাতে পারেন না তিনি।

ক্যাসির দাবি, ‘ছাইয়ের কৌটোটি খুলতেই তিনি অনাবিল আনন্দ পান। আর যত ছাই খাই, ততই আনন্দিত হই।’
তবে সবার কাছে অদ্ভূত এই খবরটি তো আর আনন্দের না। আর তাই স্বামীর মৃতদেহ পোড়ানো ছাই খাওয়ার ঘটনা জানাজানির পরে মানসিক হাসপাতালে ভর্তি করানো হয়েছে ক্যাসিকে।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x