ভাঙ্গা-বেনাপোল রেলপথে আগামী অক্টোবর থেকে বাণিজ্যিকভাবে ট্রেন চলবে – রেলপথমন্ত্রী ভাঙ্গা-বেনাপোল রেলপথে আগামী অক্টোবর থেকে বাণিজ্যিকভাবে ট্রেন চলবে – রেলপথমন্ত্রী – Narail news 24.com
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
সবুজ বাংলাদেশ গড়তে সারাদেশে সাধ্যমতো গাছ লাগাতে প্রধানমন্ত্রীর আহ্বান সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে – ওবায়দুল কাদের ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে অধিদপ্তরের যে নির্দেশনা মানতে হবে অবসরকালীন সময়ে জন্মভূমি মধুমতী পাড়ে আসব – সেনা প্রধান জেনারেল শফিউদ্দিন আহমেদ কালিয়ায় গুলিতে আহত-২, বাড়ীঘর ভাংচুর ও লুটপাটের পাল্টাপাল্টি অভিযোগ বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর একটি আইএমইআই নম্বরে দেড় লাখ মোবাইল ফোন ! নড়াইলে জমি নিয়ে বিরোধের জেরে একজনকে হত্যার অভিযোগ নড়াইলে সেমিনার অনুষ্ঠিত নড়াইলে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যনদের দায়িত্ব গ্রহন

ভাঙ্গা-বেনাপোল রেলপথে আগামী অক্টোবর থেকে বাণিজ্যিকভাবে ট্রেন চলবে – রেলপথমন্ত্রী

Reporter Name
  • Update Time : শনিবার, ১৮ মে, ২০২৪

নড়াইল নিউজ ২৪.কম ডেস্ক:

রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম জানিয়েছেন, ভাঙ্গা-বেনাপোল রেলপথের কাজ আগামী সেপ্টেম্বরের মধ্যে শেষ হবে আমরা আশা করছি আগামী অক্টোবর থেকে ওই পথে বাণিজ্যিকভাবে ট্রেন চলাচল শুরু করা সম্ভব হবে। শনিবার (১৮ মে) সন্ধ্যায় ফরিদপুরের ভাঙ্গার বামনকান্দায় অবস্থিত ভাঙ্গা জংশন স্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

রেলপথমন্ত্রী বলেন, চন্দনা কমিউটার ট্রেন ফরিদপুর রেলস্টেশনে থামবে। ওদের আশ্বস্ত করে দাও, রিশিডিউল দিয়ে দেব, স্টপেজ দিয়ে দেব এজন্য আর আন্দোলন করতে হবে না। রিশিডিউল করার পরই ফরিদপুর রেলস্টেশনে যাত্রা বিরতি দেবে চন্দনা।
ভাঙ্গা-বেনাপোল রেলপথ চালু হলে বর্তমানে কুষ্টিয়া, রাজবাড়ী ও ফরিদপুরের ওপর দিয়ে চলাচলকারী সুন্দরবন ও বেনাপোল এক্সপ্রেস ট্রেন দুটি নতুন পথে সরিয়ে নেওয়া হবে কিনা জানতে চাইলে রেলমন্ত্রী বলেন, ওই দুটি ট্রেন সরানো হবে না।

রাজবাড়ী থেকে ভাঙ্গা হয়ে ঢাকাগামী চন্দনা-ভাঙ্গা কমিউটার ট্রেন ফরিদপুর রেলস্টেশনে থামবে। এর জন্য আর কোনো আন্দোলন করতে হবে না। পাশাপাশি সুন্দরবন ও বেনাপোল এক্সপ্রেস ট্রেন দুটিও আগের নিয়মে এবং আগের পথে চলতে থাকবে।

সন্ধ্যা ৬টা ২০ মিনিটের দিকে মন্ত্রী মাগুরা থেকে ভাঙ্গা জংশন স্টেশনে এসে পৌঁছান। তিনি ভাঙ্গা – বেনাপোল রেলপথের কাজের অগ্রগতি সম্পর্কে ধারণা নেন। এ সময় তার সঙ্গে রেলপথ মন্ত্রণালয়ের সচিব হুমায়ন কবির, রেলের মহাপরিচালক (ডিজি) সর্দার শাহাদাত ঢালী, প্রকল্প পরিচালক আফজাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x