বুরকিনা ফাসোতে বন্দুকধারীদের হামলায় নিহত ১০০ বুরকিনা ফাসোতে বন্দুকধারীদের হামলায় নিহত ১০০ – Narail news 24.com
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন
শিরোনাম :
লোহাগড়ায় রেল প্রজেক্টের চোরাই মালসহ গ্রেফতার ১ কালিয়ায় ৬ ক্লিনিককে জরিমানা,অপারেশন থিয়েটার সিলগালা নড়াইলে ক্লাইমেট স্মার্ট কৃষি প্রযুক্তি মেলা শুরু ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করতে ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর আহ্বান নড়াইলে জি আর প্রকল্পের হরিলুট ! নড়াইলে স্বাস্থ্য বিভাগের অভিযান: ল্যাবস্টার ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষনা লোহাগড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে আহত ১৩ নড়াগাতীতে ট্রলি থেকে ছিটকে পড়ে প্রাণ গেল হেলপারের নড়াইলে স্মরণসভা সভা অনুষ্ঠিত যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে – প্রধানমন্ত্রী

বুরকিনা ফাসোতে বন্দুকধারীদের হামলায় নিহত ১০০

Reporter Name
  • Update Time : রবিবার, ৬ জুন, ২০২১

নড়াইল নিউজ ২৪.কম আন্তর্জাতিক ডেস্ক:

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলীয় একটি গ্রামে বন্দুকধারীদের হামলায় ১০০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

স্থানীয় সময় শনিবার মধ্যরাতে মালি ও নাইজার সীমান্তবর্তী সোলহান গ্রামে নারকীয় এই হত্যাযজ্ঞের ঘটনা ঘটে। এই ঘটনায় আহত হয়েছেন আরো অনেকে।

এদিকে বিসিসির খবরে নিহতের সংখ্যা ১০০ বলা হলেও ফ্রান্স টোয়েন্টিফোর ডটকমের প্রতিবেদনে এই সংখ্যা ১৩৮ বলে জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, কিছু বুঝে ওঠার আগেই রাতের আধারে বন্দুকধারীরা গ্রামটিতে হামলা চালিয়ে গ্রামবাসীদের হত্যা করে, তারা ঘরবাড়ি ও বাজারও পুড়িয়ে দেয়। দেশটির সরকার হামলাকারীদের সন্ত্রাসী হিসেবে অভিহিত করলেও কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।

হামলায় নিহতদের গণহারে মাটিচাপা দেয়া হয়েছে। আহতদের অনেকের অবস্থা আশঙ্কাজনক এবং গণকবর থেকে আরও মরদেহ উদ্ধারের ফলে প্রাণহানি বাড়তে পারে বলে শঙ্কা জানিয়েছে প্রশাসন।

হামলার নিন্দা জানিয়ে দেশটির প্রেসিডেন্ট রোচে কাবো এক টুইট বার্তায় বলেছেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে অবশ্যই ঐক্যবদ্ধ হতে হবে আমাদের। অপরাধীদের খুঁজে বের করতে নিরাপত্তা বাহিনী অনুসন্ধান চালাচ্ছে।

২০১৫ সালের পর সবচেয়ে ভয়াবহ এ হামলার ঘটনায় দেশটিতে তিন দিনের জাতীয় শোক চলছে।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x