বিএফইউজে সভাপতি ওমর ফারুক, দীপ আজাদ মহাসচিব বিএফইউজে সভাপতি ওমর ফারুক, দীপ আজাদ মহাসচিব – Narail news 24.com
বুধবার, ১২ জুন ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন

বিএফইউজে সভাপতি ওমর ফারুক, দীপ আজাদ মহাসচিব

Reporter Name
  • Update Time : রবিবার, ২৪ অক্টোবর, ২০২১

নড়াইল নিউজ ২৪.কম ডেস্ক:
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি নির্বাচিত হয়েছেন ওমর ফারুক এবং মহাসচিব নির্বাচিত হয়েছেন দীপ আজাদ। শনিবার রাতে জাতীয় প্রেস ক্লাবে নির্বাচন পরিচালনা কমিটি ফল ঘোষণা করেন, নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান শাহজাহান সরদার ।

বিএফইউজের নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, মহাসচিব, যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ, দফতর সম্পাদক ও চারটি নির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৩৪ জন প্রার্থী।
সভাপতি পদে ওমর ফারুকের মূল প্রতিদ্বন্দ্বী ছিলেন আবু জাফর সূর্য। সভাপতি পদে ওমর ফারুক পেয়েছেন এক হাজার ২১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু জাফর সূর্য পেয়েছেন ৭৫৩ ভোট। আর আবদুল জলিল ভূঁইয়া পেয়েছেন ৪৮৯ ভোট।

মহাসচিব পদে নির্বাচিত দীপ আজাদ পেয়েছেন এক হাজার ৬১৭ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লায়েকুজ্জামান পেয়েছেন ৪৯৩ ভোট আর আবদুল মজিদ পেয়েছেন ৩৩০ ভোট।

কোষাধ্যক্ষ পদে বিজয়ী হয়েছেন খায়রুজ্জামান কামাল। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন নজরুল কবির ও মোহাম্মদ আবু সাঈদ।
ঢাকায় সহ-সভাপতি পদে মধুসুদন মণ্ডল, যুগ্ম মহাসচিব পদে শেখ মামুনুর রশিদ, দফতর সম্পাদক পদে সেবিকা রানী বিজয়ী হয়েছেন। চারজন কার্যনির্বাহী সদস্য হলেন, উম্মুল ওয়ারা সুইটি, ড. উৎপল কুমার সরকার, নূরে জান্নাত আক্তার সীমা ও শেখ নাজমুল হক সৈকত।

ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, যশোর, কুষ্টিয়া ও নারায়ণগঞ্জ কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একযোগে ভোটগ্রহণ হয়। এবারের নির্বাচনের জন্য গঠিত ছয় সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ জার্নাল পত্রিকার সম্পাদক শাহজাহান সরদার।

নির্বাচনের পর ভোটগণনা শেষে জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তন মঞ্চে রাত সাড়ে ১০টায় ফল ঘোষণার সময় শাহজাহান সরদার বলেন, কেন্দ্রীয়ভাবে তিনটি ফেডারেল পদ অর্থাৎ সভাপতি, মহাসচিব ও কোষাধ্যক্ষ পদ এবং ঢাকা বিভাগের ফল ঘোষণা করা হচ্ছে। অন্য বিভাগের ফল স্থানীয়ভাবে ঘোষণা করা হয়েছে।

বিএফইউজে নির্বাচন প্যানেলভিত্তিক হলেও এবার প্যানেল ছাড়াই প্রতিদ্বন্দ্বিতা করেন প্রার্থীরা। নির্বাচনে সভাপতি ও মহাসচিব পদে তিনজন করে এবং অন্যান্য ১০ অঙ্গ ইউনিয়ন মিলিয়ে বিভিন্ন পদে মোট ৮৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। তিন হাজার ৯৮০ ভোটারের মধ্যে এবার দুই হাজার ৫১৫ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x