বাহরাইনে করোনায় একমাসে ৩২ বাংলাদেশির মৃত্যু বাহরাইনে করোনায় একমাসে ৩২ বাংলাদেশির মৃত্যু – Narail news 24.com
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন
শিরোনাম :
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করতে ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর আহ্বান নড়াইলে জি আর প্রকল্পের হরিলুট ! নড়াইলে স্বাস্থ্য বিভাগের অভিযান: ল্যাবস্টার ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষনা লোহাগড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে আহত ১৩ নড়াগাতীতে ট্রলি থেকে ছিটকে পড়ে প্রাণ গেল হেলপারের নড়াইলে স্মরণসভা সভা অনুষ্ঠিত যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে – প্রধানমন্ত্রী অবৈধ বা যন্ত্রপাতিহীন হাসপাতাল বন্ধে অভিযান চলবে – স্বাস্থ্যমন্ত্রী দেশে মোট ভোটার ১২ কোটি সাড়ে ১৮ লাখ – সিইসি বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় মাদরাসার ছাত্র খুন, আহত-২

বাহরাইনে করোনায় একমাসে ৩২ বাংলাদেশির মৃত্যু

Reporter Name
  • Update Time : বুধবার, ৯ জুন, ২০২১

নড়াইল নিউজ ২৪.কম আন্তর্জাতিক ডেস্ক:

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাহরাইনে গত মে মাসে ৩২ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মোট ৭২ জনের মৃত্যু হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এমন তথ্য জানিয়েছে।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বাহরাইন সরকার স্বাস্থ্যবিধি অনুসরণের পাশাপশি নির্দেশনাবলী কঠোরভাবে অনুসরণ করার জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ করেছেন। এবং বাহরাইনে বসবাসকারী সবাইকে টিকা গ্রহণের জন্য শুরু থেকেই তাগিদ দিচ্ছে। এই অবস্থায় সব বাংলাদেশি কর্মীকে টিকা নেওয়ার জন্য মানামায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জোর তাগিদ দিয়েছেন।

এদিকে বাহরাইনে আংশিক লকডাউন ও বিধিনিষেধ আগামী ২৫ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। বিধিনিষেধের আওতায় শপিংমল, দোকান, সেলুন, সিনেমা হল, জিম, সুইমিং পুল, সৈকত এবং বিনোদন এলাকা বন্ধ থাকবে। ক্রীড়া ইভেন্টে সমর্থকদের উপস্থিতি স্থগিত থাকবে।

এছাড়া রেস্তোঁরা ও ক্যাফেতে পরিষেবা কেবল গ্রহণ ও ডেলিভারির মধ্যে সীমাবদ্ধ থাকবে। বাড়ির জমায়েত ও অনুষ্ঠান এবং যে কোনও সম্মেলন ও অনুষ্ঠান নিষিদ্ধ থাকবে।

শিক্ষাপ্রতিষ্ঠান, পুনর্বাসন কেন্দ্র এবং প্রশিক্ষণ কেন্দ্র, আন্তর্জাতিক পরীক্ষার জন্য উপস্থিতি ছাড়া বন্ধ থাকবে। বাড়ি থেকে অনলাইনে পড়াশোনা চলবে। ৩০ শতাংশ সক্ষমতায় সরকারি মন্ত্রণালয় ও দপ্তরের কার্যক্রম চলবে, বাকি ৭০ শতাংশ কর্মকর্তা কর্মচারী ঘরে থেকে কাজ করবেন।

তবে, এই সময়ে সুপারমার্কেট, হাইপারমার্কেট,মুদির দোকান, বেকারি, ফলমূল ও শাকসবজির দোকান এবং টাটকা মাছ ও কসাইখানা, পেট্রোল পাম্প, বেসরকারি হাসপাতাল ও ফার্মেসি, টেলিযোগাযোগ সেবার দোকান খোলা থাকবে।

এ ছাড়া ব্যাংক ও মানি এক্সচেঞ্জ, বেসরকারি সংস্থা ও অফিস এবং আমদানি, রপ্তানি এবং বিতরণ ব্যবসা, নির্মাণ ও রক্ষণাবেক্ষণ খাত এবং সব কারখানা খোলা থাকবে।

উল্লেখ্য, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ২৫ হাজার ৬০০ জন। তাদের মধ্যে ১১৪৩ জন মারা গেছেন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৩১ হাজার ১১৩ জন।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x