বাংলাদেশের স্বস্তি সাকিব-মিরাজে বাংলাদেশের স্বস্তি সাকিব-মিরাজে – Narail news 24.com
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করতে ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর আহ্বান নড়াইলে জি আর প্রকল্পের হরিলুট ! নড়াইলে স্বাস্থ্য বিভাগের অভিযান: ল্যাবস্টার ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষনা লোহাগড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে আহত ১৩ নড়াগাতীতে ট্রলি থেকে ছিটকে পড়ে প্রাণ গেল হেলপারের নড়াইলে স্মরণসভা সভা অনুষ্ঠিত যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে – প্রধানমন্ত্রী অবৈধ বা যন্ত্রপাতিহীন হাসপাতাল বন্ধে অভিযান চলবে – স্বাস্থ্যমন্ত্রী দেশে মোট ভোটার ১২ কোটি সাড়ে ১৮ লাখ – সিইসি বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় মাদরাসার ছাত্র খুন, আহত-২

বাংলাদেশের স্বস্তি সাকিব-মিরাজে

Reporter Name
  • Update Time : রবিবার, ২৩ মে, ২০২১

নড়াইল নিউজ ২৪.কম স্পোর্টস ডেস্ক:

মিরাজ-মোস্তাফিজ শুরুতে দুই উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কাকে চাপে ফেলেছিল বাংলাদেশ। টাইগার বোলারদের বিপক্ষে সাবলীলভাবে ব্যাট চালিয়েছেন পেরেরা ও মেন্ডিস। বাংলাদেশের কপালে চিন্তার ভাঁজ আসতেই স্বস্তি এনে দিলেন সাকিব আল হাসান। তার ঘুর্ণিতে পরাস্ত হয়েছেন কুশাল মেন্ডিস। তার ব্যাট থেকে আসে ২৪ রান।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে তামিম-মুশফিক-মাহমুদউল্লাহদের ফিফটিতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২৫৭ রান সংগ্রহ করেছে স্বাগতিক বাংলাদেশ । জিততে হলে ২৫৮ রান করতে হবে সফরকারী শ্রীলঙ্কার।

শুরু থেকে সাবধানী ব্যাট চালাচ্ছিলেন লঙ্কান দুই ওপেনার গুনাথালিকা ও কুশাল পেরারা। দলীয় ৩০ রানে লঙ্কান শিবিরে প্রথম আঘাত হানেন মিরাজ। গুনাথালিকাকে নিজের বলেই তালুবন্দী করেন তিনি। ১৯ বলে ২১ রান করে ফিরেন লঙ্কান এই ওপেনার।

এরপর লঙ্কান শিবিরে নিজের প্রথম ওভারেই উইকেটের দেখা পান মোস্তাফিজ। নিশাঙ্কাকে আফিফের ক্যাচ বানিয়ে ফেরান তিনি। সাজঘরে ফেরার আগে ১৩ বলে ৮ রান তুলেছেন নিশাঙ্কা।

এর আগে টস জিতে ব্যাটিং নিয়ে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। চামিরার বলে ডি সিলভার তালুবন্দী হয়ে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেছেন লিটন। অপর পাশে তামিম যখন দারুণ গতিতে রান তুলে যাচ্ছেন, সাকিব অপর পাশে ছিলেন ধৈর্যের প্রতিমূর্তি হয়ে। কিন্তু হঠাৎই যেন তাতে ছেদ পড়ল। গুনাথিলাকাকে তুলে মারতে চেয়েছিলেন বোলারের মাথার ওপর দিয়ে। টাইমিংয়ে গড়বড় হয়ে তা গেল নিশাঙ্কার হাতে। ৩৪ বলে ১৫ রান করে ফেরেন সাকিব।

শুরু থেকেই দারুণ ব্যাট চালাচ্ছিল তামিম ইকবাল। তুলে নিয়েছেন ক্যারিয়ারের ৫০ তম ফিফটি। মাত্র ৬৬ বলে ৬টি চার ও ১টি ছয়ে ৫০ পূর্ণ করেন দেশসেরা ওপেনার। তবে বেশিদূর এগোতে পারলেন না। ফিফটির পর মাত্র ২ রান যোগ করে ধনাঞ্জয়া ডি সিল্ভার বলে এলবিডব্লিউর শিকার হয়ে ফেরেন সাজঘরে। ধনাঞ্জয়ার ইয়র্কার লেগ সাইডে খেলতে চেয়েছিলেন তামিম; কিন্তু বল লাগে পায়ে। রিভিউ নিয়েও রক্ষা হয়নি।

তামিম আউট হওয়ার পর মাঠে এসে প্রথম বলেই ০ রানে আউট হন মোহাম্মদ মিথুন। পরপর দুই বলে দুই উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ। ধনাঞ্জয়ার বলে সুইপ করতে চেয়েছিলেন মিথুন। কিন্তু বল ব্যাট মিস করে লাগে মিথুনের পায়ে। জোরালো আবেদনে সাড়া দেন আম্পায়ার। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি এই ডানহাতি ব্যাটসম্যান। ০ রানে ফেরেন সাজঘরে। প্রথম চার ব্যাটসম্যানের মধ্যে দুজনই ফেরেন খালি হাতে।

এরপর সেঞ্চুরিবঞ্চিত হয়েছেন মুশফিক। লাকশান সান্দাক্যানের বলে পরের ওভারে রিভার্স সুইপ করতে গিয়ে ধরা পড়েন ইসুরু উদানার হাতে। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৮৭ বলে ৮৪ রান। তার ইনিংসটি সাজানো ছিল ৪টি চার ও ২টি ছয়ের মারে।

ইসুরু উদানার বলে ওয়াইড লং অফ দিয়ে ডাবলস নিয়ে ক্যারিয়ারের ২৪তম হাফসেঞ্চুরির দেখা পান মাহমুদউল্লাহ রিয়াদ। ৬৯ বলে ২টি চার ও ১টি ছয়ে অর্ধশতক হাঁকান তিনি। তবে এরপর আর বেশিক্ষণ ক্রিজে অবস্থান করতে পারেননি তিনি। ৭৬ বলে করেন ৫৩ রান।

শেষদিকে ২২ বলে ২৭ রান তুলেন আফিফ হোসেন। এছাড়া ৯ বলে ১৩ রান করেন সাইফউদ্দিন।

শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নেন ধনঞ্জয়া ডি সিলভা।

শ্রীলঙ্কা বহরের তিনজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেলেও, বেলা ১১টার পর পাওয়া পিসিআর টেস্টে জানা যায়, সেই তিনজনের মধ্যে দুজনের ফল এসেছে করোনা নেগেটিভ। তবে তিনজনকেই টিম হোটেলে আইসোলেশনে রাখা হয়েছে।

বাংলাদেশ দল:

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ:

দানুশকা গুনাথিলাকা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, পাথুম নিসাঙ্কা, আশেন বান্দারা, ধনঞ্জয় ডি সিলভা, দাসুন শানাকা, ভানিন্দু হাসারাঙ্গা, লাকশান সান্দাকান, ইসুরু উদানা ও দুশমন্থ চামিরা।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x