বর্ষীয়ান রাজনীতিবিদ নড়াইল-২ আসনের সাবেক এমপি মকবুল হোসেনের চির বিদায় বর্ষীয়ান রাজনীতিবিদ নড়াইল-২ আসনের সাবেক এমপি মকবুল হোসেনের চির বিদায় – Narail news 24.com
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
নড়াইলে দুই মাদক ব্যাবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটি জালিয়াত রাজনৈতিক দল মন্তব্য পররাষ্ট্রমন্ত্রীর প্রধানমন্ত্রী শ্রমিকদের জন্য সব কিছু করে যাচ্ছেন – বস্ত্র ও পাটমন্ত্রী জুজুৎসুর নিউটনের ‘ভয়ংকর’ যৌন নিপীড়নের তথ্য জানালো র‍্যাব ভাঙ্গা-বেনাপোল রেলপথে আগামী অক্টোবর থেকে বাণিজ্যিকভাবে ট্রেন চলবে – রেলপথমন্ত্রী নড়াইলে হুইপ মাশরাফির বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে – প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রত্যাবর্তন মুক্তিযুদ্ধের হারিয়ে যাওয়া মূল্যবোধের প্রত্যাবর্তন – কাদের যে পরিকল্পনায় খুন হন মল্লিকপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জানালো র‌্যাব এক আতঙ্কিত জনপদের নাম লোহাগড়া !

বর্ষীয়ান রাজনীতিবিদ নড়াইল-২ আসনের সাবেক এমপি মকবুল হোসেনের চির বিদায়

Reporter Name
  • Update Time : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

স্টাফ রিপোর্টার, লোহাগড়া, নড়াইল

নড়াইল-২ আসনের সাবেক সংসদ সদস্য , প্রবীণ রাজনীতিক, বিশিষ্ট শিক্ষানুরাগী এ্যাডভোকেট মকবুল হোসেনকে শ্রদ্ধা আর ভালোবাসায় বিদায় জানিয়েছেন নড়াইল ও লোহাগড়াবাসী।

নড়াইলের লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়নের মরিচপাশা গ্রামের এক সম্ভান্ত্র মুসলিম পরিবারে মকবুল হোসেন জন্মগ্রহণ করেন। লেখাপড়ার সময়ে তিনি পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়নের রাজনীতির সাথে যুক্ত হন এবং পরবর্তীতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলে (বিএনপি) যোগদান করেন। পড়ালেখা শেষে তিনি আইন পেশায় নিয়োজিত হন। আইন পেশায় সুনাম অর্জনের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়নে ব্রতী হন। লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় পরিচালনায় তাঁর অবদান অনস্বীকার্য। ১৯৭৯ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে তিনি নড়াইল-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীকালে তিনি নড়াইল জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ শিল্প ব্যাংকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের৷ সভাপতি হিসেবে তিনি দীর্ঘসময় দায়িত্ব পালন করেছেন।এছাড়া তিনি লোহাগড়ার ঐতিহ্যবাহী রাম-নারায়ন পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক ছিলেন। লোহাগড়া সরকারি আদর্শ কলেজ পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।

মিষ্টভাষী, সদা হাস্যজ্জ্বল, বিনয়ী মকবুল হোসেন দীর্ঘদিন ধরে ডায়াবেটিকসহ অন্যান্য রোগে ভুগছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে স্বজনরা তাকে দ্রুত ঢাকার কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (২০ এপ্রিল) রাত সাড়ে ১০ টার দিকে তিনি ইন্তেকাল করেন। রাতেই সড়ক পথে
মরহুমের মরদেহ যশোরের বাড়িতে আনা হয়। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল ৮২ বছর। তিনি একপুত্র এবং তিন কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রবিবার (২১ এপ্রিল) সকাল ৯ টায় নড়াইল জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে জেলা আইনজীবী সমিতির উদ্যোগে প্রয়াত মকবুল হোসেনের প্রথম দফা নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর সকাল ১০টায় লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে মরহুমের দ্বিতীয় দফা নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় নড়াইল-২ আসনের সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান,বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, নড়াইল জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জ, লোহাগড়া পৌর সভার সাবেক মেয়র এ্যাডভোকেট নেওয়াজ আহম্মে ঠাকুর নজরুল, লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস, এম, হায়াতুজ্জামানসহ এলাকায় সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন। বাদজোহর মরহুমের জন্মভূমি লোহাগড়ার মরিচপাশা গ্রামে তৃতীয় দফা নামাজে জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x