বঙ্গবন্ধু পর্যটন শিল্প গঠন করেছিলেন – পর্যটন প্রতিমন্ত্রী বঙ্গবন্ধু পর্যটন শিল্প গঠন করেছিলেন – পর্যটন প্রতিমন্ত্রী – Narail news 24.com
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:১১ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু পর্যটন শিল্প গঠন করেছিলেন – পর্যটন প্রতিমন্ত্রী

Reporter Name
  • Update Time : শনিবার, ২ অক্টোবর, ২০২১
ছবি:- নড়াইল নিউজ ২৪.কম

বিশেষ প্রতিনিধি, নড়াইল নিউজ ২৪.কম

বে-সামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী,এমপি বলেছেন, বাংলাদেশের পর্যটন শিল্পের কথা চিন্তা করে বঙ্গবন্ধু পর্যটন শিল্প গঠন করেছিলেন । চিত্রা নদীর নৌকা বাইচ, বিশ্বের বুকে বাংলাদেশকে আবার পরিচিত করার ক্ষেত্রে, আজকের এ নৌকা বাইচ প্রতিযোগীতা এক ভিন্ন মাত্রা যোগ করছে। বিশ্ব পর্যটন দিবসকে সফলতা এনে দিয়েছে।

ছবি:- নড়াইল নিউজ ২৪.কম

বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও জেলা প্রশাসন নড়াইলের আয়োজনে শনিবার দুপুর ৩টার দিকে নড়াইলে চিত্রা নদীতে বিশ্ব পর্যটন দিবস-২০২১ পালন উপলক্ষে “বিশ্ব পযটন দিবস এস,এম, সুলতান নৌকা বাইচ” প্রতিযোগিতায় তিনি এসব কথাবলেন।
তিনি আরও বলেন, আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে যে গৌরবউজ্জ্বল যুক্ত,তারই কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমৃদ্ধ জ্ঞান নির্ভর একটি বাংলাদেশ, যে বাংলাদেশ বিশ্বের বুকে পর্যটন এই চিত্রা নদীর বুকে নৌকা বাইচ সহ নড়াইলকে সুন্দর ভাবে সাজাতে সকল প্রকার সহযোগীতার হাত সম্প্রসারন করার ঘোষনা দেন মন্ত্রী।

ছবি:- নড়াইল নিউজ ২৪.কম

দেশের বিভিন্ন জেলার নৌকার অংশ গ্রহনে নড়াইল শহরের শেখ রাসেল সেতু থেকে এস,এম সুলতান সেতু পর্যন্ত এ নৌকা বাইচ” প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিযিাগীতায় কালাই ও টালাই ২টি গ্রুপে মোট ১২টি নৌকা অংশ গ্রহন করে।
জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা, বে-সামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, খুলনার বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন ,এনডিসি বক্তব্য রাখেন। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরনকরেন অতিথিবৃন্দ।

ছবি:- নড়াইল নিউজ ২৪.কম

নৌকা বাইচ প্রতিযোগিতায় কালাই গ্রুপের(বড় নৌকা) প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন মাগুরা সদরের খানবাড়িয়া গ্রামের জহুর মোল্যার আল্লার দান মাগুরা টাইগারস। দ্বিতীয় স্থান অধিকার করেন পাবানার মুক্তনগর এলাকার হাফিজুর রহমানের শাপলা এবং মাগুরার মোহাম্মদপুর ধুসরাইল গ্রামের আতর আলীর মায়ের দোয়া নৌকা।
টালাই গ্রুপের(ছোট নৌকা) খুলনার দিঘলিয়া উপজেলার ঘোষগাতি গ্রামের আলকাচ শেখের সোনার বাংলা প্রথম, খুলনার তেরখাদা উপজেলার পারহাজি গ্রামের সাইফুল সিকদারের রকেট দ্বিতীয় এবং গোপালগঞ্জের টুঙ্গীপাড়া জোয়ারিয়া গ্রামের নিকুঞ্জ কুমার মন্ডলের মা শিতলা।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x