প্রধানমন্ত্রীর জন্মদিনে টিকা পেলেন ৬৭ লক্ষাধিক মানুষ প্রধানমন্ত্রীর জন্মদিনে টিকা পেলেন ৬৭ লক্ষাধিক মানুষ – Narail news 24.com
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর জন্মদিনে টিকা পেলেন ৬৭ লক্ষাধিক মানুষ

Reporter Name
  • Update Time : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১

নড়াইল নিউজ ২৪.কম ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে টিকা ক্যাম্পেইনে গত ২৪ ঘণ্টায় (এক দিনে) প্রথম ডোজের টিকা পেয়েছেন ৬৬ লাখের বেশি মানুষ। সবমিলিয়ে এ দিন প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে টিকা প্রয়োগ হয়েছে ৬৭ লাখ ৫৮ হাজার ৯৯২ ডোজ।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত টিকা বিষয়ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে প্রথম ডোজের টিকা প্রয়োগ করা হয়েছে ৬৬ লাখ ২৫ হাজার ১২৩ জনকে। তাদের মধ্যে ৩১ লাখ ৬৯ হাজার ৬২২ জন পুরুষ এবং নারী ৩৪ লাখ ৫৫ হাজার ৫০১ জন। এর মধ্যে সর্বোচ্চ ৬৫ লাখ ৬৯ হাজার ৭৮২ ডোজ টিকা প্রয়োগ করা হয়েছে চীনের সিনোফার্মের। আর ৩৯ হাজার ১১১ ডোজ দেওয়া হয়েছে অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার টিকা। এছাড়া ১১ হাজার ২৮৭ ডোজ দেওয়া হয়েছে ফাইজার এবং ৪ হাজার ৯৩৪ ডোজ দেওয়া হয়েছে মডার্নার টিকা।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হয়েছে ১ লাখ ৩৩ হাজার ৮৬৯ জনকে। সবমিলিয়ে একদিনেই টিকা ক্যাম্পেইন ও স্বাভাবিক টিকা কার্যক্রম মিলিয়ে ৬৭ লাখ ৫৮ হাজার ৯৯২ ডোজ টিকা প্রয়োগ করা হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে সারাদেশের নির্ধারিত টিকা কেন্দ্রগুলোতে টিকা ক্যাম্পেইন শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত পরিচালিত হয়। তবে যেসব কেন্দ্রে লক্ষ্যমাত্রা পূরণ হয়নি সেসব কেন্দ্রে টিকাদান চলমান থাকবে বলে জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, ইউনিয়ন, ওয়ার্ড থেকে শুরু করে সিটি করপোরেশন ও শহর এলাকাজুড়ে এ কর্মসূচি সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে সরকারি, বেসরকারি ও সেচ্ছাসেবীসহ প্রায় ৮০ হাজার লোক অংশ নেয়।

দুপুরে কর্মসূচির কাজের অগ্রগতি পর্যবেক্ষণ করতে ধানমন্ডি ৮/এ, ডিঙি রেস্টুরেন্ট সংলগ্ন টিকাদান কেন্দ্র পরিদর্শন করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর এবিএম খুরশিদ আলমসহ অন্যান্য কর্মকর্তারা।

পরিদর্শনকালে মুখ্য সচিব বলেন, সারাদেশে একযোগে টিকাদান কর্মসূচি সুষ্ঠুভাবে পালিত হচ্ছে। দেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে টিকাদান কর্মসূচিতে অংশ নিয়েছে। এ কর্মসূচি আমাদের লক্ষ্যমাত্রা পূরণ না হওয়া পর্যন্ত চলমান থাকবে।

জানা গেছে, সারাদেশের সঙ্গে রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালেও এ  কর্মসূচি পালিত হয়েছে।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x