পীরগঞ্জের সেই যুবক গ্রেফতার পীরগঞ্জের সেই যুবক গ্রেফতার – Narail news 24.com
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন

পীরগঞ্জের সেই যুবক গ্রেফতার

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
ফাইল ছবি

নড়াইল নিউজ ২৪.কম ডেস্ক:

ইসলাম ধর্ম অবমাননা করে রংপুরের পীরগঞ্জে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে পরিতোষ সরকার নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। গত রাত সাড়ে ৯টার দিকে রংপুর জেলা পুলিশের একটি দল জয়পুরহাট জেলা থেকে তাকে গ্রেফতার করে।

রংপুরের সহকারী পুলিশ সুপার (পীরগঞ্জ-মিঠাপুকুর সার্কেল) মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ার ঘটনায় উত্তেজনা সৃষ্টির পর বাড়ি ছেড়ে পালিয়ে ছিল পরিতোষ সরকার। সোমবার রাতে জয়পুরহাট জেলা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

এছাড়াও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় আরেকটি মামলা করা হয়েছে। ওই মামলায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৪২ জনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত অন্যদেরও গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়ার পরিতোষ সরকার নামে এক যুবক ইসলাম ধর্ম অবমাননা করে ফেসবুকে ছবি পোস্ট বা কমেন্ট করেছেন- এমন অভিযোগে রোববার (১৭ অক্টোবর) বিকেলে ওই যুবকের বাড়ি ঘিরে ফেলে উত্তেজিত জনতা। একপর্যায়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। এরপর ভয়ে ওই যুবক সপরিবারে পালিয়ে যান। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে ওই যুবকের বাড়িতে নিরাপত্তা জোরদার করে। কিন্তু ওই যুবকের বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে বেশ কিছু হিন্দুদের বাড়িঘর ও দোকানপাটে আগুন দেয় দুর্বৃত্তরা।

রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বলেন, হামলাকারীদের কোনো ছাড় নেই। ক্ষতিগ্রস্তদের কাছ থেকে অনেকের নাম পরিচয় পেয়েছি। আমরা সব কিছু খতিয়ে দেখছি। যারা এই ধ্বংসযজ্ঞ চালিয়েছে তাদের প্রত্যেককে আইনের আওতায় আনা হবে। এ ঘটনায় দুটি মামলা করা হয়েছে। এখন পর্যন্ত ৪২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x