পরমাণু বোমার অধিকারী হতে দেব না ইরানকে – বেনেট পরমাণু বোমার অধিকারী হতে দেব না ইরানকে – বেনেট – Narail news 24.com
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
নড়াইলে বিনামূল্যে স্বাস্থ্যসেবা সহায়তা প্রদান   নড়াইলে দলিত জনগোষ্ঠীর অধিকার আদায়ের লক্ষ্যে ইউনিয়ন পরিষদের সাথে গণশুনানি অনুষ্ঠিত বাংলাদেশের উন্নয়নে চীনের সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দিলেন শি জিনপিং ঢাকা-বেইজিং ২১টি দলিল সই এবং দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নত করতে ৭টি প্রকল্প ঘোষণা প্রশ্নফাঁসে জড়িত সেই ৫ জনের বিরুদ্ধে তদন্ত করতে দুদকে চিঠি দিলো পিএসসি নড়াইলে জাতীয় কাবাডি চ্যাম্পিয়ানশীপের ফাইনাল খেলা অনুষ্টিত ভারতের সাথে দেশ বিরোধী চুক্তি বাতিল,দুর্নীতিবাজদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বিক্ষোভ সম্ভাব্য বন্যা মোকাবিলায় সংশ্লিষ্ট সকলকে প্রস্তুতি গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর সরকারি কর্মচারিদের সম্পদের হিসাব দাখিলের নির্দেশ হাইকোর্টের পেনশন স্কিম প্রত্যয়-এর প্রাসঙ্গিক বিষয়ে জাতীয় পেনশন কর্তৃপক্ষের ব্যাখ্যা

পরমাণু বোমার অধিকারী হতে দেব না ইরানকে – বেনেট

Reporter Name
  • Update Time : সোমবার, ১৪ জুন, ২০২১

নড়াইল নিউজ ২৪.কম আন্তর্জাতিক ডেস্ক:

দীর্ঘ ১২ বছর পর ইসরায়েলে ক্ষমতার পট পরিবর্তন হয়েছে। রোববার (১৩ জুন) বেঞ্জামিন নেতানিয়াহু ক্ষমতা হারিয়েছেন। দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছন কট্টর ইহুদি জাতীয়তাবাদী রাজনৈতিক নেতা নাফতালি বেনেট। এরপরই ইরানের উদ্দেশ্যে কঠোর বার্তা দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী নির্বাচিত করা নিয়ে ভোটাভুটির আগে পার্লামেন্ট নেসেটে দেওয়া ভাষণে নাফতালি বেনেট ইরানের পরমাণু কর্মসূচি নিয়ে মন্তব্য করেন। তিনি বলেন, ‘তার সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন ইরানকে পরমাণু বোমার অধিকারী হতে দেবে না ইসরায়েল।’

ইসরায়েলি পত্রিকা হারেৎজ বলছে, বিশ্বের ছয় পরাশক্তি ইরানের সঙ্গে পরমাণু চুক্তি ফের কার্যকর করলে তা হবে একটি বড় ভুল। এর মাধ্যমে মূলত বিশ্বের সবচেয়ে ‘সহিংস একটি রাষ্ট্রকেই’ বৈধতা দেওয়া হবে।

তার দাবি, ইরানের ব্যাপারে যেকোনো ধরনের সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারে ইসরায়েলের যে স্বাধীনতা রয়েছে সেটা আমরা ধরে রাখবো। বক্তব্যে নাফতালি বেনেট তার জোট ‘পুরো ইসরায়েলের প্রতিনিধিত্ব’ করবে বলে প্রতিশ্রুতি দেন।

এছাড়া বেনেটকে উদ্ধৃত করে ইসরায়েলের সংবাদমাধ্যম হারেৎজ জানিয়েছে, ইসরায়েল রাষ্ট্র এবং ইসরায়েলের আরব নাগরিকদের মধ্যে সম্পর্কের এক নতুন অধ্যায়ের সূচনা করবে তার জোট সরকার। নেতানিয়াহুকে তার ভূমিকার জন্য ধন্যবাদও জানান বেনেট।

এরপরই ১২০ আসনের নেসেটে ৬০-৫৯ ব্যবধানে জিতে সরকার গঠন করছে নেতানিয়াহু বিরোধী এই জোট। পরে নাফতালি বেনেট ইসরায়েলের নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন। একইসঙ্গে ইয়েশ আতিদ পার্টির মাইকে লেভিকে পার্লামেন্টের স্পিকার নির্বাচিত করা হয়েছে।

এদিকে সাবেক ইসরায়েলি প্রধানমন্ত্রী এবং বর্তমানে বিরোধী দল ডানপন্থি লিকুদ পার্টির প্রধান নেতানিয়াহু জানিয়েছেন বিরোধী ভূমিকায় তার দল শক্তিশালী ভূমিকা পালন করবে।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x