নড়াইলে চালককে জরিমানা করায় যাত্রীবাহী বাস চলাচল বন্ধ নড়াইলে চালককে জরিমানা করায় যাত্রীবাহী বাস চলাচল বন্ধ – Narail news 24.com
বুধবার, ১২ জুন ২০২৪, ১০:১২ অপরাহ্ন

নড়াইলে চালককে জরিমানা করায় যাত্রীবাহী বাস চলাচল বন্ধ

Reporter Name
  • Update Time : শনিবার, ২১ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টার:
নড়াইলে ভ্রাম্যমান আদালত বাসচালককে জরিমানা করায় যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। শনিবার সকাল ১০ টার দিকে এ ঘটনা ঘটে। নড়াইল-লক্ষিপাশা সড়কের মালিবাগ মোড়ে এ ঘটনা ঘটে। তবে মারধোরের সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত শ্রমিকেরা রাস্তায় থাকার ঘোষনা দিয়েছে।

ছবি:- নড়াইল নিউজ ২৪.কম

বিক্ষুব্ধ শ্রমিকেরা জানায়,নড়াইল-ঢাকা সড়কের মালিবাগ মোড়ে শনিবার সকাল ১০ টার দিকে জেলা প্রশাসনের ম্যাজিষ্ট্রেট শিবু দাশ কালিয়া সড়কের কালিযা রুটের গাড়ির চালকের কাছে কাগজ চাইলে কাগজ দিতে কিছুক্ষন দেরী হয়। এই অবস্থায় ম্যাজিষ্ট্রেট সাথে থাকা আনসার দের হেলপার মশিয়ারকে মারার নির্দেশ দিলে তারা মশিয়ারকে মারধোর করে বলে অভিযোগ করেন। এসময় তাকে ৩ হাজার টাকা জরিমানা করে। এ ঘটনার পরপরই নড়াইল-ঢাকা সড়কের মালিবাগ সহ বিভিন্ন সড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা।

ছবি:- নড়াইল নিউজ ২৪.কম

এরপর অতিঃ জেলা ম্যাজিষ্ট্রেট সুমি মজুমদার, জেলা পুলিশের অতিঃপুলিশ সুপার(অপরাধ ও প্রশাসন) মো.রিয়াজুল ইসলাম, সদর থানার ওসিসহ উর্দ্ধতন কর্মকর্তা এবং ঘটনাস্থলে আসেন। তারা বাস মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের সাথে কয়েক ঘন্টা আলোচনা করে ঘটনার মিমাংশার আশ্বাস দেন। এসময় নির্বাহী ম্যাজিষ্ট্রেটের করা জেল ও জরিমানা প্রত্যাহারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় শ্রমিকেরা।

মশিয়ার নামে এক শ্রমিককে পেটানোর অভিযোগ।
ছবি:- নড়াইল নিউজ ২৪.কম

জেলা বাস মালিক সমিতির সাধারন সম্পাদক কাজী জহিরুল হকনড়াইল নিউজ ২৪.কমকে বলেন,ম্যাজিষ্ট্রেট শিবু দাশ সড়কে এক ধরনের চাদাবাজী স্টাইলে শ্রমিকদের মারধোর করেছে, জেল জরিমানা প্রত্যাহার সাপেক্ষে অবরোধ তুলে নেয়া হয়েছে।

ছবি:- নড়াইল নিউজ ২৪.কম

নড়াইল জেলা বাস-মিনিবাস শ্রমিক সমিতির সাধারন সম্পাদক মো.সাদেক খান নড়াইল নিউজ ২৪.কমকে বলেন,কাগজপত্র দিতে দেরী হলে ম্যাজিষ্ট্রেট কোন ড্রাইভারকে মারধোর করতে পারেন না,আমরা এর সুষ্ঠু বিচার চাই। সড়ক অবরোধ তুলে নেয়া হলেও এর বিচার না হওয়া পর্যন্ত শ্রমিকেরা প্রতিবাদ করতে থাকবে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শিবু দাশ শ্রমিকদের নির্যাতনের বিষয়টি অস্বিকার করে নড়াইল নিউজ ২৪.কমকে বলেন, কাউকে নির্যান করেনি আমার সাথে থাকা কেউ। শ্রমিক মশিয়ারকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান নড়াইল নিউজ ২৪.কমকে জানান, এভাবে চললে তো সড়কে কোন আইনই বাস্তবায়ন করা সম্ভব নয়, এরপরও শ্রমিকদের কোন অভিযোগ থাকলে তা শুনে ব্যবস্থা নেয়া হবে। এসকল বিষয়ে আগামীকাল রোববার দুপুরে আমরা সব পক্ষ বসবো।

 

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x