নড়াইলে কৃষক লাঞ্চিত : হাসানুজ্জামানের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে কর্মসূচির হুমকি নড়াইলে কৃষক লাঞ্চিত : হাসানুজ্জামানের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে কর্মসূচির হুমকি – Narail news 24.com
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
সবার সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করুন – প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন – মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক জন্মটাই যাদের অগণতান্ত্রিক, সেই বিএনপিই গণতন্ত্রের কথা বলে মন্তব্য পররাষ্ট্রমন্ত্রীর নড়াইলে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল বাসচলকের, আহত ১৯ লোহাগড়ায় মোটরসাইকেলের জন্য আত্মহত্যা ! কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী – মাহবুব হোসেন ব্রাজিল বাংলাদেশ থেকে সরাসরি তৈরি পোশাক আমদানি করতে পারে – প্রধানমন্ত্রী সৌদিতে চাঁদ দেখা যায়নি , বুধবার পবিত্র ঈদুল ফিতর লোহাগড়ায় নদীতে পড়ে নিখোঁজ শিশুর সন্ধান মেলেনি নড়াইলে নিম্ন আয়ের মানুষের মাঝে ইফতার বিতরণ 

নড়াইলে কৃষক লাঞ্চিত : হাসানুজ্জামানের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে কর্মসূচির হুমকি

Reporter Name
  • Update Time : শনিবার, ৫ মার্চ, ২০২২
ছবি:- নড়াইল নিউজ ২৪.কম

বিশেষ প্রতিনিধি, নড়াইল নিউজ ২৪.কম

নড়াইল পৌরসভার উজিরপুর গ্রামের কৃষক আলী আহম্মেদকে লাঞ্চিতের বিচার ও রুপগঞ্জ বাজারের সার ডিলার হাসানুজ্জামানের ডিলার বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১ টায় নড়াইল জেলা আওয়ামীলীগের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
জেলা কৃষকলীগ ও জেলা মৎস্যজীবী লীগের আয়োজনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা কৃষকলীগের সভাপতি মাহাবুবুর রহমান।
এসময় উপস্থিত ছিলেন, নড়াইল পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি মেশকাতুল ওয়ায়েজিন লিটু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারিকুল ইসলাম উজ্জ্বল, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাবেক ভিপি গাউসুল আযম মাসুম, জেলা কৃষকলীগের সাধারন সম্পাদক খান জাহাঙ্গীর আলম, জেলা মৎস্যজিবী লীগের সভাপতি সাইফুল ইসলাম, সাধারন সম্পাদক শামীম আতিক মহিদ, জেলা, সদর উপজেলা, লোহাগড়া উপজেলা কৃষকলীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে কৃষক আলী আহম্মেদকে লাঞ্চিতের বিচার ও রুপগঞ্জ বাজারের সার ডিলার হাসানুজ্জামানের ডিলার বাতিলের দাবিতে গত ২৪ ফেব্রুয়ারি আদালত সড়কে বিক্ষোভ মিছিলসহ মানববন্ধন করে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করে এক সপ্তার মধ্যে ব্যবস্থা গ্রহনের দাবি জানানো হলেও অজ পর্যন্তু কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি বলে অভিয়োগ করা হয়।

লিখিব বক্তব্যে বলা হয়, শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে ‘কৃষি বাঁচলে দেশ বাঁচবে’ এইশ্লোগানকে সামনে রেখে কৃষি মন্ত্রালঅয় কাজ করছে। ইতিমধ্যে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। এর পাশাপাশি দেশের ও নড়াইলের গর্ব আমাদেও কৃষিবান্ধব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের কৃষি উৎপাদনে গৃহীত পদক্ষেপ সমূহের যথাযথ বাস্তবায়নের লক্ষে নড়াইলের হিরার টুকরো নড়াইল-২ আসনের জাতীয় সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার প্রচেষ্টায় নড়াইলের কৃষকের সারের চাহিদা পুরনের পর্যাপ্ত ব্যবস্থা করেছেন। চাহিদা অনুযায়ী নড়াইলসহ সারাদেশে পর্যাপ্ত সার মজুদ থাকা সত্তেও হাসান সিন্ডিকেটের মাধ্যমে সরকার নির্ধারিত মূল্যের অধিক মূল্যে সার বিক্রী করায় এবং কৃষককে লাঞ্চিত কওে সরকারের ভাব মূর্তি নষ্ট করেছে ভলেও অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, আগামী এক সপ্তাহের মধ্যে^ কৃষক আলী আহম্মেদকে লাঞ্চিতের বিচার ও রুপগঞ্জ বাজারের সার ডিলার দুর্নীতিবাজ হাসানুজ্জামানের ডিলার বাতিলের ব্যবস্থা গ্রহন করা না হলে বাংলাদেশ আওয়ামীলীগ নড়াইল জেলা শাখার অঙ্গ ও সহযোগি সংগঠনের সমন্বয়ে কঠোর আন্দোল কর্মসূচি ঘোষনা করার হুমকি দেওয়া হয় সংবাদ সম্মেলনে।

আরও পড়ুন: হাসানুজ্জামানের দুই গালে জুতো মারো তালে তালে

উল্লেখ্য, নড়াইল পৌরসভার উজিপুর গ্রামের কৃষক আলী মোহাম্মদ ৩-৪ বিঘা জমিতে ধান চাষ করছেন। স্বামী-স্ত্রী মিলে এ জমিতে চাষা-আবাদ করেছে। গত ১৭ ফেব্রুয়ারি বেলা সাড়ে ১২টার দিকে রূপগঞ্জ খাদ্যগুদামের উল্টাদিকে বাজারে সার ব্যবসায়ী মো: হাসানুজ্জামানের সারের দোকানের সামনে থেকে সার দোকানের ম্যানেজার কৃষক আলী মোহাম্মদকে ঘাড়ধাক্কা দিতে দিতে রূপগঞ্জ বাজারে হাসান সাহেবের চেম্বারের সামনে নিয়ে মারপিটও করা হয় বলে অভিযোগ করেন এই কৃষক। সার কিনতে আসা এই কৃষক সারের মেমো চাওয়াতে এভাবে ঘাড় ধাক্কাতে ধাক্কাতে নিয়ে আসা হয় হাসান সাহেবের ঘরে বলে অভিযোগ করেন তিনি। এ ঘটনায় ফুসে উঠেছে নড়াইলের কৃষক-জনতা।

 

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x