নারায়ণগঞ্জ সিটিতে শঙ্কার ভোটে শান্তিপূর্ণ সমাপ্তী নারায়ণগঞ্জ সিটিতে শঙ্কার ভোটে শান্তিপূর্ণ সমাপ্তী – Narail news 24.com
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জ সিটিতে শঙ্কার ভোটে শান্তিপূর্ণ সমাপ্তী

Reporter Name
  • Update Time : রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২

নড়াইল নিউজ ২৪.কম ডেস্ক:

শঙ্কার ভোটে শান্তিপূর্ণ ভাবে শেষ হয়েছে। উৎসবমুখর পরিবেশে শেষ হয়েছে উত্তেজনাপূর্ণ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোট। এবার ভোট গণনার পালা। ইভিএমে ভোট হওয়ায় কয়েক ঘণ্টার মধ্যে জানা যাবে, কে হচ্ছেন নারায়ণঞ্জ শহরের পরবর্তী মেয়র। রোববার সকাল ৮টায় ১৯২টি কেন্দ্রে শুরু হয় ভোট গ্রহণ। শান্তিপূর্ণভাবে চলা ভোট শেষ হয় বিকেল ৪টায়।

নারায়ণগঞ্জ শহরে ২৭টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন পুরুষ ও ২ লাখ ৫৭ হাজার ১১১ জন নারী ভোটার এবং ৪ জন ট্রান্সজেন্ডার ভোটার রয়েছেন। ভোট কত শতাংশ পড়েছে তা তাৎক্ষণিক জানাতে পারেনি নির্বাচন কমিশন।
শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষে ফলের অপেক্ষা আছে প্রার্থীদের মধ্যে। নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তার অস্থায়ী কার্যালয় থেকে প্রচার করা হবে নির্বাচনের বেসরকারি ফল।

পৌষের শীত সকালেই কেন্দ্রগুলোতে ছিল ভোটারদের উপস্থিতি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোটকেন্দ্রগুলোতে তা আরও বাড়ে। শেষ সময়ে এসেও প্রায় প্রতিটি কেন্দ্রে দেখা যায় দীর্ঘ লাইন। কোথাও কোথাও ছিল ভোটারদের উপচেপড়া ভিড়।

কিছু কেন্দ্রে ভোটগ্রহণে ধীর গতি লক্ষ্য করা গেছে। ভোট কেন্দ্র ঘুরে কোনো কোনো কেন্দ্রে একটি ভোট দিতে সময় লেগেছে ৩ থেকে সাড়ে ৩ মিনিট।

ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসাররা বলছেন, ইভিএমে ভোট দেয়ার ক্ষেত্রে ভীতি থাকায় ভোট দিতে প্রয়োজনের চেয়েও বেশি সময় লেগেছে। আর এতে তৈরি হচ্ছে ভোটারদের দীর্ঘ লাইন।

সুস্থ ও শান্তিপূর্ণ পরিবেশে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ভোটে সন্তোষ প্রকাশ করেছেন জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ। অবশ্য স্বীকার করেছেন, কিছু কিছু জায়গায় ভোটে ধীর গতি ছিল।
তবে ভোটগ্রহণে ধীরগতির অভিযোগ মানতে চাননি রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার।

বাবার কবর জিয়ারত করে রোববার সকাল পৌনে ১১টার দিকে নগরীর শিশুবাগ বিদ্যালয়ে ভোট দেন আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী সেলিনা হায়াৎ আইভী। সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন হলে নিশ্চিতভাবে আবারও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র হবেন বলে জানান তিনি।

আইভী বলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী অনেক পরিশ্রম করছে। আমি চাই, আরেকটু পরিশ্রম করে নির্বাচনটা নিরপেক্ষ করা হোক। ইনশাল্লাহ আমি জিতবই, নিরপেক্ষ নির্বাচন হলে আমি জিতবই।’

এরপর সিদ্ধিরগঞ্জের বিভিন্ন কেন্দ্র ঘুরে দেনে আইভী। ব্যস্ত ছিলেন নানা দিক নির্দেশনা নিয়ে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নিজের ভোট দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার। রোববার সকাল সাড়ে ৮টার দিকে নারায়ণগঞ্জ ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে ভোট দেন তিনি।

ভোট দেয়ার পর সাংবাদিকদের তৈমূর বলেন, ‘শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ শুরু হয়েছে। এখন পর্যন্ত সব ঠিক আছে, তবে ভোটগ্রহণ শেষে বলা যাবে পরিবেশ কেমন ছিল। আমি আমার জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। সবকিছু ঠিক থাকলে লক্ষাধিক ভোটের ব্যবধানে জিতব।’

বিভিন্ন কেন্দ্র থেকে হাতি মার্কার এজেন্টদের বের করে দেয়া এবং ঢুকতে না দেয়ার অভিযোগ আনেন তৈমূর। তবে নির্বাচন কমিশনে লিখিত কোনো অভিযোগ জানাননি তিনি।

নির্বাচনের প্রার্থী না হয়েও এই নির্বাচনে আলোচনার তুঙ্গে থাকা নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের ভোট শেষ হওয়ার কিছু সময় আগে ভোট দিয়েছেন। ভোট দিয়ে বলেছেন, নৌকার প্রার্থী হারবে না।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x