নড়াইলে নির্বাচনী সহিংসতা: প্রাইভেট কারে অগ্নিসংযোগ, বাড়ি ঘর ভাঙচুরের অভিযোগ নড়াইলে নির্বাচনী সহিংসতা: প্রাইভেট কারে অগ্নিসংযোগ, বাড়ি ঘর ভাঙচুরের অভিযোগ – Narail news 24.com
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন

নড়াইলে নির্বাচনী সহিংসতা: প্রাইভেট কারে অগ্নিসংযোগ, বাড়ি ঘর ভাঙচুরের অভিযোগ

Reporter Name
  • Update Time : সোমবার, ৩ জুন, ২০২৪
ছবি: নড়াইল নিউজ ২৪.কম

স্টাফ রিপোর্টার, নড়াইল

নড়াইলে নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনায় একটি প্রাইভেট কার ভস্মীভূত হয়ে যায়, দুটি বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে। ভুক্তভোগীদের অভিযোগ শিংগাশোলপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখের বিরুদ্ধে সদ্য সমাপ্ত উপজেলা নির্বাচনে কাজ করায় এমন হামলার ঘটনা।

এসময়  নিউটন গাজীর বয়োবৃদ্ধ বাবা আবুল হোসেন গাজী (৭০), স্ত্রী নাসরিন আক্তার (৩৫), শিশুপুত্র সাব্বির গাজী (১০) এবং প্রতিবেশি মোহাম্মদ লিটন শেখকে (৪২) মারপিট করে আহত করা হয়েছে।

নড়াইল সদর উপজেলার গোবরা গ্রামে সোমবার(৩ জুন) রাত ১২ টার দিকে নিউটন গাজীর বাড়িতে থাকা প্রাইভেট কারটি হামলাকারীদের দেওয়া আগুনে ভস্মীভূত হয়। এসময় আরও দুইটি বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়।

ভুক্তভোগীদের দাবি , সদর উপজেলা নির্বাচনে স্থানীয় গোবরা বাজার এলাকায় নির্বাচনে উপজেলা চেয়ারম্যান আজিজুর রহমান ভূইয়ার আনারস প্রতীকের হয়ে কাজ করার কারনে স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যান উজ্জ্বল শেখের তোপের মুখে পড়তে হয়। বেশ কয়েকবার প্রাননাশের হুমকির পর গত ২৫ মে তারিখ ভুক্তভোগী নিউটন গাজী সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পুলিশের শরণাপন্ন হওয়ার কারণে লোকজন নিয়ে হত্যার উদ্দেশ্যে এমন হামলা চালানো হয়েছে বলে অভিযোগ ভুক্তভোগীদের। ভুক্তভোগী পরিবারের দাবী এ হামলার ঘটনায় আনুমানিক ২০/ ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে পরিবারটির।

ভুক্তভোগী নিউটন গাজী বলেন, মূলত উপজেলা নির্বাচনের সময় থেকেই সাবেক ইউপি চেয়ারম্যান আক্রোশের স্বীকার হই। জিডি করার পরও কোন ব্যবন্থা নেয়নি সদর থানার ওসি সাহেব। বরং সাহায্যের জন্য থানায় গেলে উল্টো ধমক দিয়ে খারাপ ব্যাবহার করছেন তিনি৷ আজকের এই ঘটনার জন্য তিনি দায়ী। সন্ধ্যা থেকে বিভিন্ন মাধ্যমে খবর পাই আজ প্রাণে মারতে আসবে আমাকে, আমি কয়েক দফায় সদর থানার ওসি স্যারকে জানিয়ে সহযোগিতা চাই। তিনি কোন সহযোগিতা তো করেন ই নাই বরং আমাকে ধমক দিছেন। বাধ্য হয়ে আমি অন্যের বাড়িতে আশ্রয় নেই, সে বাড়িতে ও হামলা চালায় চেয়ারম্যানের লোকজন, এমন অভিযোগ করেন ভুক্তভোগী নিউটন।

ছবি: নড়াইল নিউজ ২৪.কম

ক্তভোগী নিউটনের স্ত্রী নাসরিন জানান, গত রোববার রাত ১২টার পর সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখের নেতৃত্বে রাজু বিশ্বাস, রিপন শেখ, মিটুল শেখ, টুটুল শেখ, সামাদ, সোহাগ, অয়ন শেখ, ইমন, জাহিদ, আব্দুর রাজ্জাক, রাশেদ, রবিউল, পিয়াসসহ ৫০-৬০জন লোক তাদের প্রাইভেটকারে অগ্নিসংযোগ করে ভস্মিভূত করেছে। এ সময় নিউটন গাজী বাড়িতে ছিলেন না।

আরেক ভুক্তভোগী লিটন শেখ বলেন, উপজেলা নির্বাচনে আমাদের ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তোফায়েল মাহমুদের ঘোড়া প্রতীকের কাজ করতে বলেছিলো। আমরা পছন্দের প্রার্থী আজিজুর রহমান ভূইয়ার আনারস প্রতীকের কাজ করেছি, তিনি চেয়ারম্যান হয়েছেন। তার ইচ্ছায় কাজ না করার কারনে হুমকি ধামকি ও হামলা করেছে, জিডি করার পরও পুলিশ তো কোন ব্যবস্থা ই নেয়নি বলে অভিযোগ।

তবে সকল অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত সিংগা শোলপুর ইউনিয়ন সাবেক চেয়ারম্যান উজ্জ্বল শেখ বলেন, তারা বিভিন্ন অপকর্ম করে বেড়ায় এলাকায়। উল্টো আমার নামে জিডি করছে থানায়, রোববার(২ জুন) আমি গিয়েছিলাম থানায়। থানা থেকে বের হয়ে বিকাল ৪ টা নাগাদ ঢাকায় চলে আসছি। তবে ঘটনার পর বিভিন্ন মাধ্যমে জানতে পারছে, এলকার উত্তেজিত জনতা তাদের সন্ত্রাসী কর্মকান্ডে প্রতিবাদ স্বরূপ এমন ঘটনা ঘটিয়েছে।

ছবি: নড়াইল নিউজ ২৪.কম

নড়াইল সদর ফায়ার স্টেশনের অফিসার মো. মাসুদ রানা বলেন, খবর পাই গোবরা এলাকার নিউটন গাজীর বাড়িতে আগুন লেগেছে। ঘটনাস্থলে এসে দেখি গাড়িতে আগুন লাগানো হয়েছে। আমরা আসার পূর্বেই স্থানীয়রা আগুন নেভাতে সক্ষম হলেও গাড়ীটির অধিকাংশ অংশ ভস্মীভূত হয়ে যায়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। এঘটনায় জড়িতরা পলাতক রয়েছে। তাদের আটকে পুলিশের অভিযান চলছে।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x