দেশের ১৬০ ইউপি ও ৯ পৌরসভায় ভোট গ্রহন চলছে দেশের ১৬০ ইউপি ও ৯ পৌরসভায় ভোট গ্রহন চলছে – Narail news 24.com
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন
শিরোনাম :
ঢাকা-নয়াদিল্লি উভয়ের জন্য টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত – প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উল্লেখযোগ্য অর্থনৈতিক অগ্রগতির প্রশংসায় ভারতের রাষ্ট্রপতি চার জেলায় নতুন দিগন্তের সূচনা করবে ভাঙ্গা-নড়াইল-যশোর রেল লাইন লোহাগড়া উপজেলা ও পৌর যুবলীগের সম্মেলন ৬ জুলাই লোহাগড়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, সংখ্যালঘু সম্প্রদায়ের ৩ জনকে কুপিয়ে যখম সবুজ বাংলাদেশ গড়তে সারাদেশে সাধ্যমতো গাছ লাগাতে প্রধানমন্ত্রীর আহ্বান সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে – ওবায়দুল কাদের ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে অধিদপ্তরের যে নির্দেশনা মানতে হবে অবসরকালীন সময়ে জন্মভূমি মধুমতী পাড়ে আসব – সেনা প্রধান জেনারেল শফিউদ্দিন আহমেদ কালিয়ায় গুলিতে আহত-২, বাড়ীঘর ভাংচুর ও লুটপাটের পাল্টাপাল্টি অভিযোগ

দেশের ১৬০ ইউপি ও ৯ পৌরসভায় ভোট গ্রহন চলছে

Reporter Name
  • Update Time : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১

নড়াইল নিউজ ২৪.কম ডেস্ক:

দেশের স্থানীয় জনপ্রতিনিধি নির্বাচন উপলক্ষে ১৬০ ইউনিয়ন পরিষদে ভোট গ্রহন শান্তিপূর্ণ  ভাবে শুরু হয়েছে । সেইসঙ্গে ভোট হচ্ছে ৯ পৌরসভাতেও। কেন্দ্রগুলোতে সোমবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট, চলবে বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচন কমিশনের (ইসি) তথ্য অনুযায়ী, এরইমধ্যে ৪৪টি ইউপির চেয়ারম্যান পদে ও ৩টি পৌরসভার মেয়র পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় একক প্রার্থীরা বিজয়ী হয়েছেন। সেখানে ভোট হচ্ছে অন্য পদগুলোতে।

খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, চট্টগ্রাম, কক্সবাজার ও নোয়াখালীর ১৬০ ইউপিতে চেয়ারম্যান পদের জন্য লড়াইয়ে আছেন ৫০০ জন, সংরক্ষিত ওয়ার্ডের জন্য ১ হাজার ৯৬৫ জন এবং সাধারণ ওয়ার্ডের জন্য আছেন ৬ হাজার ৩৩৩ জন।

যেসব পৌরসভায় ভোট হচ্ছে সেগুলো হলো পঞ্চগড়ের দেবীগঞ্জ, যশোরের নওয়াপাড়া, ফরিদপুরের ভাঙ্গা, কুমিল্লার নাঙ্গলকোট, ফেনীর সোনাগাজী, নোয়াখালী কবিরহাট, চট্টগ্রামের বোয়ালখালী এবং কক্সবাজার জেলার মহেশখালী ও চকরিয়া।

এর মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছে নাঙ্গলকোট, বোয়ালখালী ও কবিরহাট পৌরসভায়। অন্যগুলোতে মেয়র পদে লড়ছেন ২৭ জন।

রাজধানীর নির্বাচন ভবনে রোববার সংবাদ সম্মেলনে ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার জানিয়েছিলেন, ১৬১টি ইউপির ভোট হওয়ার কথা থাকলেও আদালতের আদেশে বাগেরহাটের মোরেলগঞ্জের নিশানবাড়িয়া ইউপি নির্বাচন স্থগিত করা হয়েছে।

তিনি জানান, নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ চেষ্টা করবে।

ইসির তথ্য অনুযায়ী, পৌরসভার ভোট হচ্ছে ইভিএমে। পৌরসভাগুলো হলো পঞ্চগড়ের দেবীগঞ্জ, যশোরের নওয়াপাড়া, ফরিদপুরের ভাঙ্গা, কুমিল্লার নাঙ্গলকোট, ফেনীর সোনাগাজী, নোয়াখালী কবিরহাট, চট্টগ্রামের বোয়ালখালী, কক্সবাজারের মহেশখালী ও চকরিয়া পৌরসভা।

এছাড়া ইউনিয়ন পরিষদগুলোর মধ্যে ১১টিতে ইভিএমে ভোট হচ্ছে।

প্রথম ধাপে ৩৫০টির বেশি ইউপিতে ভোট হওয়ার কথা ছিল গত ১১ এপ্রিল। করোনার কারণে তা স্থগিত করা হয়। পরে গত ২০ জুন ২০৪টি ইউপিতে ভোট হয়। সে ধাপে স্থগিত ইউপিতেই সোমবার ভোট হচ্ছে।

নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশসহ কয়েকটি দলের প্রার্থী দলীয় প্রতীকে অংশ নিচ্ছে। দল থেকে বিএনপির প্রার্থী না থাকলেও বিএনপির অনেকে স্বতন্ত্র হিসেবে লড়াইয়ে আছেন।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x