তেলের দাম বেশি নিলেই অভিযোগ করতে পারেন এই ১৬১২১ নম্বরে তেলের দাম বেশি নিলেই অভিযোগ করতে পারেন এই ১৬১২১ নম্বরে – Narail news 24.com
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন

তেলের দাম বেশি নিলেই অভিযোগ করতে পারেন এই ১৬১২১ নম্বরে

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১১ মার্চ, ২০২২
ফাইল ছবি

নড়াইল নিউজ ২৪.কম ডেস্ক:

বাজারে নিত্যপণ্যের দাম যেন নাভিশ্বাস তুলে ছাড়ছে সাধারণ জনগণের। সয়াবিনের দাম বাড়তে বাড়তে এমন জায়াগায় পৌঁছেছে যেখানে নিম্নবিত্ত, মধ্যবিত্ত এমনকি উচ্চবিত্তরাও হিমশিম খাচ্ছেন কিনতে গিয়ে। সমস্যা মেটাতে সরকার ভোজ্যতেলের দাম নির্ধারণ করে দিলেও সেই মূল্য তালিকা মানছেন না অসাধু ব্যবসায়ীরা। এবার হটলাইন ব্যবস্থা চালু করে বাজারে তেলের দাম নিয়ন্ত্রণের চেষ্টা করছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বাজারে তেলের দাম নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথ অভিযানও চালাচ্ছে। তবে লাভ হয়নি কিছুতেই। গোপনেই অনেকে তেল বিক্রি করছেন চড়া দামে।

এবার তেলের দাম নিয়ন্ত্রণে নতুন পন্থা বেছে নিলো ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একটি হটলাইন নাম্বার চালু করা হয়েছে বাজারে তেলের দাম নিয়ন্ত্রণে। কোনো দোকানদার বা ব্যবসায়ী তেলের দাম সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি রাখলেই ১৬১২১ নাম্বারে ফোন দিয়ে অভিযোগ জানানো যাবে।

শুক্রবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার গনমাধ্যমকে জানিয়েছেন এমন তথ্য।

তিনি বলেন, ‘অনেকেই ভোজ্যতেলের প্রকৃত দাম সম্পর্কে ওয়াকিবহাল নয়। এটা প্রচার করা বেশি প্রয়োজন। কারও কাছ থেকে নির্ধারিত দামের বেশি নেয়া হলেই আমাদের হটলাইন ১৬১২১ নম্বরে কল করে অভিযোগ জানাতে হবে। আমরা দ্রুত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।’

মনজুর মোহাম্মদ আরও জানান, গত ৬ ফেব্রুয়ারি বাণিজ্য মন্ত্রণালয় সয়াবিনের দাম নির্ধারণ করে দেয়। সরকারের নির্ধারণ করে দেওয়া বাজারমূল্য অনুযায়ী, প্রতি লিটার বোতলজাত সয়াবিনের সর্বোচ্চ খুচরামূল্য ১৬৮ টাকা এবং বোতলজাত ৫ লিটারের দাম ৭৯৫ টাকা। এছাড়া খোলা সয়াবিন প্রতি লিটার সর্বোচ্চ ১৪৩ টাকা এবং খোলা পাম অয়েল লিটারপ্রতি ১৩৩ টাকা।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x