ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হল কমিটি ঘোষণা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হল কমিটি ঘোষণা – Narail news 24.com
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
সবার সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করুন – প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন – মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক জন্মটাই যাদের অগণতান্ত্রিক, সেই বিএনপিই গণতন্ত্রের কথা বলে মন্তব্য পররাষ্ট্রমন্ত্রীর নড়াইলে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল বাসচলকের, আহত ১৯ লোহাগড়ায় মোটরসাইকেলের জন্য আত্মহত্যা ! কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী – মাহবুব হোসেন ব্রাজিল বাংলাদেশ থেকে সরাসরি তৈরি পোশাক আমদানি করতে পারে – প্রধানমন্ত্রী সৌদিতে চাঁদ দেখা যায়নি , বুধবার পবিত্র ঈদুল ফিতর লোহাগড়ায় নদীতে পড়ে নিখোঁজ শিশুর সন্ধান মেলেনি নড়াইলে নিম্ন আয়ের মানুষের মাঝে ইফতার বিতরণ 

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হল কমিটি ঘোষণা

Reporter Name
  • Update Time : বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২

নড়াইল নিউজ ২৪.কম ডেস্ক:

অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের ১৮টি হল শাখার আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। বুধবার সকালের বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস এবং সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের স্বাক্ষরও রয়েছে।
পাঁচ বছরের দীর্ঘ প্রতীক্ষার পর গত ৩০ জানুয়ারি হয় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের হল সম্মেলন। এতে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এ বি এম মোজাম্মেল হক, ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য উপস্থিত ছিলেন।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি বরিকুল ইসলাম বাঁধনের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

প্রতিবার কর্মীদের উপস্থিতিতে হল সম্মেলন শুরু হলেও করোনাভাইরাস পরিস্থিতিতে এবার কর্মীদের রাখা হয়নি। শুধু কেন্দ্রীয় ছাত্রলীগ, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এবং হল সম্মেলনে পদপ্রত্যাশী নেতাদেরই সম্মেলনস্থলে প্রবেশ করতে দেয়া হয়।

হল কমিটিতে নেতৃত্বে কারা

আগামী এক বছরের জন্য হল কমিটির অনুমোদন দেয়া হয়, তবে কতদিনের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করতে হবে, সে বিষয়ে কোনো নির্দেশনা দেয়া হয়নি।
মাস্টারদা সূর্য সেন হল ছাত্রলীগের সভাপতি হয়েছেন মারিয়াম জামান খান ও সাধারণ সম্পাদক সিয়াম রহমান। হাজী মুহাম্মদ মুহসীন হলে সভাপতি শহিদুল হক ও সাধারণ সম্পাদক মো. হোসেন। শহীদ সার্জেন্ট জহরুল হক হলের সভাপতি কামাল উদ্দীন রানা ও সাধারণ সম্পাদক রুবেল হোসেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সভাপতি মেহেদি হাসান শান্ত ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান। স্যার এ এফ রহমান হলের সভাপতি মো. রিয়াজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোনায়েম শাহরিয়ার মুন। মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের সভাপতি আজহারুল ইসলাম মামুন ও সাধারণ সম্পাদক হাসিবুল হোসেন শান্ত। কবি জসীমউদ্‌দীন হলে সভাপতি মো. সুমন খলিফা (ওয়ালিয়ুল সুমন) ও সাধারণ সম্পাদক মো. লুৎফুর রহমান।

সলিমুল্লাহ মুসলিম হলের সভাপতি তানভীর শিকদার ও সাধারণ সম্পাদক মিশাত সরকার। বিজয় একাত্তর হলের সভাপতি সজিবুর রহমান সজিব ও সাধারণ সম্পাদক আবু ইউনুস। জগন্নাথ হলের সভাপতি কাজল দাস ও সাধারণ সম্পাদক অতণু বর্মন।

ফজলুল হক মুসলিম হলের সভাপতি আনোওয়ার হোসেন নাইম ও সাধারণ সম্পাদক আবু হাসিব মুক্ত। শহীদুল্লাহ হলের সভাপতি জাহিদুল ইসলাম (জাহিদ) ও সাধারণ সম্পাদক শরিফ আহমেদ মুনিম এবং অমর একুশে হলের সভাপতি এনায়েত এইচ মনন ও সাধারণ সম্পাদক ইমদাদুল হাসান সোহাগ।

পাঁচটি ছাত্রী হলের মধ্যে বেগম রোকেয়া হলের সভাপতি আতিকা বিনতে হোসেন ও সাধারণ সম্পাদক হয়েছেন অন্তরা দাস পৃথা। শামসুন নাহার হলের সভাপতি খাদিজা আক্তার রুমি ও সাধারণ সম্পাদক নুসরাত রুবাইয়াত নিলা।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের সভাপতি কোহিনূর আক্তার রাখি ও সাধারণ সম্পাদক সানজিনা ইয়াসমিন। বাংলাদেশ কুয়েত-মৈত্রী হলের সভাপতি রাজিয়া সুলতানা কথা ও সাধারণ সম্পাদক জান্নাতুল হাওয়া আঁখি এবং বেগম সুফিয়া কামাল হলের সভাপতি পূজা কর্মকার ও সাধারণ সম্পাদক হয়েছেন রিমা আক্তার ডলি (লাবিসা)।

উল্লেখ্য,সর্বশেষ ২০১৬ সালের ১৩ ডিসেম্বর ঢাবি হল শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছিল। এক বছর মেয়াদি ওই কমিটির মেয়াদ ২০১৭ সালের ডিসেম্বরে শেষ হয়।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x