ঢাকায় এলেন কপ-২৬ প্রেসিডেন্ট অলোক শর্মা ঢাকায় এলেন কপ-২৬ প্রেসিডেন্ট অলোক শর্মা – Narail news 24.com
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন
শিরোনাম :
লোহাগড়ায় রেল প্রজেক্টের চোরাই মালসহ গ্রেফতার ১ কালিয়ায় ৬ ক্লিনিককে জরিমানা,অপারেশন থিয়েটার সিলগালা নড়াইলে ক্লাইমেট স্মার্ট কৃষি প্রযুক্তি মেলা শুরু ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করতে ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর আহ্বান নড়াইলে জি আর প্রকল্পের হরিলুট ! নড়াইলে স্বাস্থ্য বিভাগের অভিযান: ল্যাবস্টার ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষনা লোহাগড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে আহত ১৩ নড়াগাতীতে ট্রলি থেকে ছিটকে পড়ে প্রাণ গেল হেলপারের নড়াইলে স্মরণসভা সভা অনুষ্ঠিত যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে – প্রধানমন্ত্রী

ঢাকায় এলেন কপ-২৬ প্রেসিডেন্ট অলোক শর্মা

Reporter Name
  • Update Time : বুধবার, ২ জুন, ২০২১
ছবি সংগৃহীত

 নড়াইল নিউজ ২৪.কম ডেস্ক:

দুই দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন কপ-২৬ প্রেসিডেন্ট অলোক শর্মা। বুধবার (২ জুন) সকাল ৯টা ২০ মিনিটে একটি বিশেষ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। অলোক শর্মাকে বিমানবন্দরে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা ও ব্রিটিশ হাইকমিশনের কর্মকর্তারা  এ তথ্য নিশ্চিত করেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, সকাল ৯টা ২০ মিনিটে অলোক শর্মা ঢাকা পৌঁছান। কিউআর ০৯৫৭ একটি বিশেষ ফ্লাইটে বিমানবন্দরে নামেন তিনি। অন্যদিকে ব্রিটিশ হাইকমিশনের এক কর্মকর্তাও শর্মার ঢাকা পৌঁছানোর তথ্য নিশ্চিত করেছেন।

চলতি বছরের নভেম্বরে স্কটল্যান্ডের গ্লাসগোতে জাতিসংঘ আয়োজিত জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সম্মেলনকে (কপ–২৬) সামনে রেখে জলবায়ু ইস্যুতে দক্ষিণ পূর্ব এশিয়া ও দক্ষিণ এশিয়ার সমর্থন অর্জনে ঢাকা সফরে এলেন শর্মা।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের জলবায়ু বিষয়ক বিশেষ দূত জন কেরির সফরের প্রায় দুই মাসের মাথায় কপ-২৬ প্রেসিডেন্টের ঢাকা সফর। এর মধ্য দিয়ে জলবায়ু ইস্যুতে ঢাকা ও ব্রিটেনের একসঙ্গে কাজ করার পথ আরও উন্মোচিত হবে। তাছাড়া কপ-২৬ সম্মেলনের আগে এটি ঢাকার জন্য আগাম প্রস্তুতিও বটে। সম্মেলনে বাংলাদেশ কোন কোন বিষয়গুলো তুলে ধরবে সেটারও একটা সুযোগ এটি।

দুই দিনের ঢাকা সফরের প্রথম দিন ফরেন সার্ভিস একাডেমিতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন শর্মা । এরপর বাংলাদেশ-যুক্তরাজ্য জলবায়ু বিষয়ক রাউন্ড টেবিলে অংশ নেবেন তিনি। সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও তিনি সাক্ষাৎ করবেন।

অলোক শর্মার সফর নিয়ে ঢাকার ব্রিটিশ হাইকমিশন বলছে, নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া জাতিসংঘের জলবায়ু শীর্ষ সম্মেলনের আগে জলবায়ু মোকাবিলায় যুক্তরাজ্যের সহায়তা আরও সুদৃঢ় করতে অলোক শর্মা এই সফরে আসছেন।

ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার এক টুইট বার্তায় বলেছেন, যুক্তরাজ্য ও বাংলাদেশের মধ্যে সহযোগিতার ক্ষেত্রে এটা খুব গুরুত্বপূর্ণ সফর। আমরা একসঙ্গে জলবায়ু বিষয়ক ক্ষতি মোকাবিলায় কাজ করতে চাই।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x