টিকাদান কেন্দ্রে সংবাদ সংগ্রহ করতে আসা সাংবাদিককে বাধা টিকাদান কেন্দ্রে সংবাদ সংগ্রহ করতে আসা সাংবাদিককে বাধা – Narail news 24.com
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
ঢাকা-নয়াদিল্লি উভয়ের জন্য টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত – প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উল্লেখযোগ্য অর্থনৈতিক অগ্রগতির প্রশংসায় ভারতের রাষ্ট্রপতি চার জেলায় নতুন দিগন্তের সূচনা করবে ভাঙ্গা-নড়াইল-যশোর রেল লাইন লোহাগড়া উপজেলা ও পৌর যুবলীগের সম্মেলন ৬ জুলাই লোহাগড়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, সংখ্যালঘু সম্প্রদায়ের ৩ জনকে কুপিয়ে যখম সবুজ বাংলাদেশ গড়তে সারাদেশে সাধ্যমতো গাছ লাগাতে প্রধানমন্ত্রীর আহ্বান সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে – ওবায়দুল কাদের ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে অধিদপ্তরের যে নির্দেশনা মানতে হবে অবসরকালীন সময়ে জন্মভূমি মধুমতী পাড়ে আসব – সেনা প্রধান জেনারেল শফিউদ্দিন আহমেদ কালিয়ায় গুলিতে আহত-২, বাড়ীঘর ভাংচুর ও লুটপাটের পাল্টাপাল্টি অভিযোগ

টিকাদান কেন্দ্রে সংবাদ সংগ্রহ করতে আসা সাংবাদিককে বাধা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১

নড়াইল নিউজ ২৪.কম ডেস্ক: 

কুষ্টিয়ায় করোনাভাইরাস টিকাদান কেন্দ্রে সংবাদ সংগ্রহ করতে আসা সাংবাদিককে ভেতরে প্রবেশ করতে বাধা দিয়েছে দায়িত্বে থাকা পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা। টিকাদান কেন্দ্রের যে ভবনে বুথ, সে ভবনে সাংবাদিকদের প্রবেশ করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম। পুলিশ ও স্বাস্থ্যকর্মীদের লাঞ্ছনার শিকার হন ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি রাজু আহমেদ। বৃহস্পতিবার  দুপুর একটার দিকে কুষ্টিয়া কলকাকলী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটেছে।

লাঞ্ছনার শিকার ঢাকা পোস্টের কুষ্টিয়া জেলা প্রতিনিধি রাজু আহমেদ বলেন, অন্যান্য দিনের তুলনায় বৃহস্পতিবার কলকাকলী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে টিকা গ্রহীতাদের ভিড় ছিল কয়েকগুণ বেশি। টিকা গ্রহীতাদের অভিযোগ ছিল লাইনে না দাঁড়িয়ে অনেকেই টিকা নিচ্ছে। কর্তৃপক্ষের পরিচিত বা অন্য কোনো কারণে সহজেই টিকা পাচ্ছে তারা। এসময় সংবাদ সংগ্রহ করতে গেলে টিকাদান বুথের ভবনে প্রবেশ করতে গেলে বাধা দেয় পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা। এ সময় তারা আমাকে গালাগালি দেয় এবং বিভিন্নভাবে লাঞ্ছিত করে।

গণমাধ্যমকর্মী রাজু আহমেদ আরও জানান, টিকাদান বুথের ভবনে প্রবেশ করতে গেলে ভবনের গেটে দায়িত্বে থাকা এএসআই রশিদসহ সোহাগ ও এনামুল নামের তিনজন পুলিশ আমাকে বাধা দেয়। ‘গণমাধ্যমকর্মীর পরিচয় দিলে তারা আমাকে গালাগালি দিয়ে বলেন প্রবেশ করতে দেয়া যাবে না। ভিতরে সাংবাদিক প্রবেশ নিষেধ।’ পরে পুলিশের সাথে যুক্ত হন কয়েকজন স্বাস্থ্যকর্মী। তারাও আমাকে বিভিন্নভাবে লাঞ্চিত করে।

এসময় এই প্রতিবেদক কুষ্টিয়ার সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলামকে ফোন দিলে তিনি বলেন, টিকাদান কেন্দ্রে হাজারো মানুষের ভিড়। টিকাদানের বুথ যে ভবনে আছে, সেখানে প্রবেশ করতে দেয়া হবে না। সাংবাদিককে প্রবেশ করতে দিলে বিশৃঙ্খলা সৃষ্টি হবে। এজন্য আপনাকে ঢুকতে দেওয়া হবে না। বাইরে থেকে তথ্য সংগ্রহ করেন।

টিকাদান কেন্দ্রে উপস্থিত টিকা গ্রহীতারা বলেন, সকাল থেকে হাজারো মানুষ করোনা টিকা নিতে লাইনে দাড়িয়েছেন। এখানে অনিয়ম হচ্ছে, লাইনে না দাঁড়িয়েই অনেকে টিকা নিয়ে চলে যাচ্ছে। আর আমরা ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে আছি এখানে। স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। খুব ধীরগতিতে টিকাদান কার্যক্রম চলছে। বুথের সংখ্যা বাড়িয়ে দিলে বিশৃঙ্খলা এবং ভোগান্তি থেকে আমরা মুক্তি পাব। বুথের সংখ্যা বাড়িয়ে দেওয়ার জন্য দাবি জানিয়েছেন তারা।

টিকা গ্রহীতা ও বেসরকারি চাকরিজীবী মামুন হোসেন বলেন, লাইনে না দাঁড়িয়ে অনেকে টিকা নিয়ে চলে যাচ্ছে। কেন্দ্রে যারা দায়িত্ব আছে তাদের পরিচিত হওয়ায় সহজেই টিকা পাচ্ছে অনেকে। আর আমি অফিস থেকে একদিনের ছুটি নিয়ে সকালবেলা থেকে লাইনে দাঁড়িয়ে আছি। দুপুর বয়ে গেল তাও টিকা নিতে পারিনি। আর স্বাস্থ্যবিধির বালাই নেই।

এবিষয়ে কুষ্টিয়ার গণমাধ্যমকর্মীরা বলেন, সাংবাদিকের সাথে দুর্ব্যবহার, টিকাদান কেন্দ্রে প্রবেশে বাধা এবং সাংবাদিক লাঞ্ছিত করার ঘটনা খুবই দুঃখজনক। দায়িত্ব পালনকালে একজন গণমাধ্যম কর্মীর সাথে পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা এধরণের আচরণ করতে পারেন না। এটা সাংবাদিকতার পরিপন্থী ও খুবই কষ্টের ব্যাপার। এ ধরনের ঘটনা কখনোই আশা করি না।

এ বিষয়ে পুলিশ সুপার মো. খাইরুল আলম বলেন, গণমাধ্যম কর্মীদের সাথে খারাপ আচরণ করা হচ্ছে ঠিক না। সাংবাদিক পুলিশের বন্ধুর মত। পুলিশ বা স্বাস্থ্যকর্মী কোনভাবেই সাংবাদিকদের সাথে খারাপ আচরণ করতে পারে না। আমি বিষয়টি খতিয়ে দেখছি। তিনি আরো বলেন, কেন্দ্রে দায়িত্বরত পুলিশ সিভিল সার্জন অফিসের নির্দেশনা দায়িত্ব পালন করছে। সিভিল সার্জন অফিস তাদের নিষেধ করলে তা পালন করতে বাধ্য দায়িত্বর পুলিশদের। বিষয়টি অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x