চার্টারে ঐতিহাসিক সই করলেন বাইডেন-জনসন চার্টারে ঐতিহাসিক সই করলেন বাইডেন-জনসন – Narail news 24.com
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
নির্বাচনে না আসার খেসারত বিএনপিকে দিতে হবে মন্তব্য ওবায়দুল কাদেরের সরকারকে উৎখাত করার ষড়যন্ত্রে বিডিআর বিদ্রোহ ঘটানো হয়েছিল – পররাষ্ট্রমন্ত্রী জাতিসংঘ বাংলাদেশে জলবায়ু কর্মকান্ডে অর্থায়নের প্রতিশ্রুতি দিয়েছে – পরিবেশ মন্ত্রী নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের জন্মবার্ষিকী পালিত নড়াগাতীতে ২৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার স্থানীয় সরকার প্রতিনিধিদের সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর সম্পর্কের নতুন অধ্যায়ে যেতে চায় বাংলাদেশ-যুক্তরাষ্ট্র কেন্দ্রীয় ঔষধাগারে ঝটিকা অভিযানে অনিয়ম দেখলেন স্বাস্থ্যমন্ত্রী শিক্ষার্থীরা জাপানসহ অন্যান্য দেশে কর্মসংস্থানের সুযোগ পাবে – জাপানের রাষ্ট্রদূত লোহাগড়ার মেধাবী ছাত্র এহসানুল কবির অর্ক এর অনন্য কীর্তি

চার্টারে ঐতিহাসিক সই করলেন বাইডেন-জনসন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১১ জুন, ২০২১

নড়াইল নিউজ ২৪.কম আন্তর্জাতিক ডেস্ক:

মার্কিন রাষ্ট্রপতি জো বিডেন এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন তাদের দ্বিতীয় বিশ্বযুদ্ধের ‘আটলান্টিক সনদ’ আপডেট করেছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে ডেইলি মেইল।

এই চুক্তিতে দুটি দেশ করোনা সংকট মোকাবেলা, বাণিজ্য বৃদ্ধি ও গণতন্ত্রকে সুরক্ষার জন্যে একসঙ্গে লড়ার অঙ্গীকার করেছে। ১৯৪১ সালে যুক্তরাষ্ট্রের ৩২তম প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্ট ও ব্রিটিশ প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের মধ্যে আটলান্টিক চার্টার স্বাক্ষর হয়।

দ্বিতীয় বিশ্বযুদ্ধ পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় এগিয়ে যাওয়ার জন্যে দুটি দেশ ওই চার্টার গাইডলাইন হিসেবে গ্রহণ করেছিল। এবার বিশ্বকে করোনামুক্ত ও ভবিষ্যৎ সমৃদ্ধির জন্যে সেই চার্টারকে অনুসরণে একমত হন দুই নেতা।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন চার্চিল ও রুজভেল্ট বিশ্ব দ্বন্দ্ব এড়িয়ে পুননির্মাণে এগিয়ে যেতে আটলান্টিক চার্টার স্বাক্ষর করেছিলেন। এখন আমি ও প্রেসিডেন্ট বাইডেন নতুন এই সনদে একটি টেকসই বৈশ্বিক পুনরুদ্ধারের ভিত্তি গঠনে ঐক্যমত হয়েছি কারণ মার্কিন রাষ্ট্রপতি বিশ্বকে ‘উন্নত ভবিষ্যতের’প্রতিশ্রুতি দিয়েছিলেন।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x