ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সবাইকে পুঃনর্বাসনের ব্যাবস্থা করা হবে – মাশরাফি ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সবাইকে পুঃনর্বাসনের ব্যাবস্থা করা হবে – মাশরাফি – Narail news 24.com
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সবাইকে পুঃনর্বাসনের ব্যাবস্থা করা হবে – মাশরাফি

Reporter Name
  • Update Time : শনিবার, ২ অক্টোবর, ২০২১
ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন মাশরাফি। ছবি সংগৃহীত

স্টাফ রিপোর্টার:

নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা বলেছেন, নড়াইল শহরের সড়ক প্রস্তাবিত চারলেনে উন্নিত করনে জন্য ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সবাইকে পুঃনর্বাসনের ব্যাবস্থা করা হবে। সংসদ সদস্য বললেন যে সমস্ত ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হবে আমি কথা দিচ্ছি তাদের সবাইকে পূঃনর্বাসনের ব্যাবস্থা করবো।

বাজার ব্যবসায়ীদের নিয়ে মত বিনিময় সভা করেন নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা এ কথা বলেন।

শনিবার রাতে রুপগঞ্জ কালিবাড়ি মন্দিরের অফিসে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মাশরাফিকে ফুলেল শুভেচ্ছা জানান মন্দির কমিটির নেতৃবৃন্দ। ছবি সংগৃহীত

এসময় জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার পিতা গোলাম মর্তুজা স্বপন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দেবাশিষ কুন্ডু মিটুল, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি সরদার আলমগীর হোসেন আলম, রুপগঞ্জ বাজার বণিক সমিতির সাবেক সভাপতি রজিবুল ইসলাম বিশ্বাস, সাধারন সম্পাদক সন্তু কুমার ঘোষ, আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য সৌমেন চন্দ্র বসু, নড়াইল সদর ইজিবাইক সমিতির সভাপতি মাছুম জমাদ্দার, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ আশরাফুজ্জামান মুকুল, সাধারন সম্পাদক নিলয় রায় বাধনসহ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। এর আগে নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা মন্দির এলাকায় পৌছালে মন্দির কমিটির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান নেতৃবৃন্দ।

এসময় দলীয় নেতৃবন্দসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঢাকাগামী পরিবহণের জন্য ভাটিয়াপাড়া-কালনা-লোহাগড়া-নড়াইল-যশোর-বেনাপোল মহাসড়ক অতিগুরুত্বপূর্ণ সংযোগ সড়ক হিসেবে কাজ করে। নড়াইল শহরের ওপর দিয়ে যাওয়া এই মহাসড়কের দুই পাশে কয়েকটি মার্কেট ও শিক্ষা প্রতিষ্ঠানসহ রয়েছে হাট-বাজার, বিভিন্ন কমিউনিটি সেন্টার, ডায়াগোষ্ট্রিক সেন্টার, ঔষধের দোকানসহ নানা স্থাপনা। যার ফলে যানবাহনের চাপে এই মহাসড়কের বিশেষ করে নড়াইল শহরের ভেতর যানজট লেগেই থাকে। এতে করে এ মহাসড়ক ব্যবহারকারীদের প্রতিনিয়ত শ্রমঘণ্টা নষ্ট হচ্ছে। এই যানজটের কবল থেকে পরিত্রাণ পেতে এ মহাসড়কের নড়াইল শহরাংশের ওপর দিয়ে যাওয়া ৫ দশমিক ৭৯১ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীতকরণের উদ্যোগ নিয়েছে সরকার।

পরিকল্পনা কমিশন সূত্র মতে, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় থেকে প্রস্তাব করা হয়েছে ‘নড়াইল শহরাংশের জাতীয় মহাসড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন’ শীর্ষক এই প্রকল্প। আর এটি বাস্তবায়নে ব্যয় ধরা হয়েছে ১৭৯ কোটি ৯৮ লাখ ৯০ হাজার টাকা। প্রকল্পটি বাস্তবায়ন করা গেলে নড়াইল শহরের সড়ক প্রশস্ত করার মাধ্যমে যানজট নিরসন এবং এই মহাসড়ক ব্যবহারকারীদের উৎপাদনশীলতা বাড়ানো সম্ভব হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বিষয়টি নিয়ে সম্প্রতি পক্ষে-বিপক্ষে মানবন্ধন অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন:

নড়াইলে চারলেনের সড়ক: উন্নয়নের পক্ষেই জনতা

নড়াইলে সড়ক চারলেন: প্রশাসনের কঠোর অবস্থান, সহিংস ঘটনা ঘটেনি

নড়াইল চারলেন: রুপগঞ্জ বাজার এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করছে

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x