কালিয়ায় দুই মাসেও মৃত ইউপি সদস্যের আসন শুন্য ঘোষণা হয়নি ! কালিয়ায় দুই মাসেও মৃত ইউপি সদস্যের আসন শুন্য ঘোষণা হয়নি ! – Narail news 24.com
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন

কালিয়ায় দুই মাসেও মৃত ইউপি সদস্যের আসন শুন্য ঘোষণা হয়নি !

Reporter Name
  • Update Time : শনিবার, ৫ মার্চ, ২০২২
ফাইল ছবি

স্টাফ রিপোর্টার:

নড়াইলের কালিয়া উপজেলার কলাবাড়িয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য গোলাম মোস্তফা তালুকদার শপথ গ্রহনের আগেই মারা যান। কিন্তু রহস্যজনক কারণে গত দুই মাসেও আসনটি শূন্য ঘোষণা করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। যে কারণে ইউনিয়নটির ওই ওয়ার্ডের বাসিন্দারা জন প্রতিনিধির সেবা থেকে বঞ্চিত রয়েছে। গোলাম মোস্তফা উপজেলার কলাবাড়িয়া গ্রামের মৃত শাহাবুদ্দিন তালুকদারের ছেলে।

স্থানীয় সুত্রে জানা যায়, গত বছর ২৮ নভেম্বর উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে উপজেলার কলাবাড়িয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে গোলাম মস্তফা তালুকদার সাধারণ সদস্য পদে নির্বাচিত হন। নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের শপথ গ্রহন সম্পন্ন হয়েছে গত ৫ জানুয়ারী। কিন্তু নবনির্বাচিতদের শপথ গ্রহনের আগেই গত ১ জানুয়ারী গোলাম মস্তফা তালুকদার ব্রেইন ষ্টোক জনিত রোগে আত্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুর পর দুই মাস অতিবাহিত হলেও তার পদটি শুন্য ঘোষণা হয়নি। যে কারণে ওই ওয়ার্ডের বাসিন্দারা জনপ্রতিনিধি হীন হয়ে পড়েছেন।

উপজেলা নির্বাচন অফিসার বিশ্বাস সুজন কুমার বলেন, নিয়ম অনুযায়ী শপথ গ্রহনের আগে বা পরে কোন ইউপি সদস্যের মৃত্যু হলে সে বিষয়টি সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ লিখিত ভাবে ইউএনওকে জানাবেন। তিনি মৃত সদস্যের আসনটি শুন্য ঘোষণাসহ শুন্য আসনে নির্বাচনের মাধ্যমে পূরণ করার জন্য নির্বাচন কমিশনে পাঠাবেন। কিন্তু কলাবাড়িয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য শপথ গ্রহনের আগে মারা গেলেও পদটি এখন পর্যন্ত শুন্য ঘোষিত হয়নি।

উপজেলার কলাবাড়িয়া ইউনিয়ন পরিষদের সচিব মো.রেজাউল করিম বলেন, শপথ গ্রহনের আগে নবনির্বাচিত ইউপি সদস্য মো.গোলাম মস্তফা তালুকদারের মৃত্যুর বিষয়টি ইউনিয়ন পরিষদ থেকে লিখিত ভাবে ইউএনও অফিসকে জানানো হয়েছে।

কালিয়ার ইউএনও মো. আরিফুল ইসলাম বলেন, নবনির্বাচিত ইউপি সদস্যের মৃত্যুর বিষয়টি তিনি নির্বাচন কমিশনকে লিখিত ভাবে জানিয়েছেন। কিন্তু এখন পর্যন্ত কোন ফলাফল পাওয়া যায়নি।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x