কালিয়ায় বালুবাহী বলগেটের আঘাতে নির্মাণাধীন সেতুর পাইল ক্ষতিগ্রস্ত কালিয়ায় বালুবাহী বলগেটের আঘাতে নির্মাণাধীন সেতুর পাইল ক্ষতিগ্রস্ত – Narail news 24.com
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন

কালিয়ায় বালুবাহী বলগেটের আঘাতে নির্মাণাধীন সেতুর পাইল ক্ষতিগ্রস্ত

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
ছবি:- নড়াইল নিউজ ২৪.কম

 স্টাফ রিপোর্টার:

নড়াইলের কালিয়ায় নবগঙ্গা নদীর ওপর নির্মাণাধীন বারইপাড়া সেতুর পাইল  বালুবাহী বলগেট এর আঘাতে ক্ষতিগ্রস্ত হয়ে পানিতে তলিয়ে গেছে। বালুবাহী বলগেটে একাধিকবার  আঘাতে সেতুটি ক্ষতিগ্রস্থ হয়েছে। বিষয়টি নিয়ে কালিয়া থানায় একাধিক সাধারন ডায়েরিও করা হয়।করা হয় মামলাও।

জানা গেছে, নড়াইল কালিয়ার মধ্যে সরাসরি সড়ক যোগাযোগের লক্ষ্য বারইপাড়া এলাকায়  ৬৫ কোটি টাকা ব্যয়ে ৬৫১ মিটার দৈর্ঘ্যের একটি সেতু নির্মাণ এর কাজ শুরু হয়। ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স জামিল ইকবাল এবং মেসার্স মাইন উদ্দিন বাঁশী জেভি  এর কাজটি করছে।

কালিয়ার বারইপাড়া সেতুর ক্ষতিগ্রস্থ পাইল । ছবি:- নড়াইল নিউজ ২৪.কম

প্রতিষ্ঠানের ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি মিনহাজ হোসেন নড়াইল নিউজ ২৪.কমকে  জানান,  নির্মাণাধীন ব্রীজের  ১৮০টি পাইল এর কাজ করা হয়েছে। প্রতিদিন শতশত বালুবাহী বড় বড় জাহাজ (বলগেট) এই পাইল এর পাশ দিয়ে চলাচল করে।  বর্ষা মৌসুমে এ নদীতে প্রচন্ড স্রোত এবং বালুবাহি জাহাজ  অদক্ষ চালকের কারনে বেশ কয়েকবার নির্মাণাধীন পাইল গুলো কে  আঘাত করে।  বেশ কয়েকটি জাহাজ এর সাথে আটকে তলিয়ে যায়। এ সব ঘটনায় থানায়  ৪ টি সাধারণ ডায়েরি এবং ১ টি মামলা দায়ের করা হয়। গত ৫ সেপ্টেম্বর রাতে পুনরায় একটি বড় বালুবাহী জাহাজ ৯ নং পেয়ারের পাইলগুলোকে আঘাত করলে এটি তলিয়ে যায়। তিনি আরও জানান, এ নিয়ে মোট ৫ বার এই পিয়ারের পাইলগুলকে বালুবাহী আঘাত করলো।
তিনি বলেন, এ বিষয়টি সংশ্লিষ্ট বিভাগ কে জানানো হয়েছে।
নড়াইল সড়ক ও জনপথ বিভাগের এসডিও মোঃ আতিকুল্লাহ নড়াইল নিউজ ২৪.কমকে বলেন, বিষয়টি আমি সরেজমিন পরিদর্শন করছি। বালুবাহী বলগেট এর আঘাতে এই ঘটনা ঘটেছে।
তিনি আরও জানান, সেতুর ডিজাইন নিয়ে আমরা হেড অফিসে যোগাযোগ করছি। ঠিকাদারি প্রতিষ্ঠান ডিজাইন মোতাবেক ই কাজ করছে।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x