করোনার টিকার নিবন্ধন ৫ কোটি ৩৬ লাখ ছাড়িয়েছে করোনার টিকার নিবন্ধন ৫ কোটি ৩৬ লাখ ছাড়িয়েছে – Narail news 24.com
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন
শিরোনাম :
লোহাগড়ায় ট্রাস্ট ব্যাংকের উদ্বোধন করলেন সেনা প্রধান জেনারেল শফিউদ্দিন আহমেদ কালিয়ায় গুলিতে আহত-২, বাড়ীঘর ভাংচুর ও লুটপাটের পাল্টাপাল্টি অভিযোগ বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর একটি আইএমইআই নম্বরে দেড় লাখ মোবাইল ফোন ! নড়াইলে জমি নিয়ে বিরোধের জেরে একজনকে হত্যার অভিযোগ নড়াইলে সেমিনার অনুষ্ঠিত নড়াইলে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যনদের দায়িত্ব গ্রহন ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় তারেক সহ ১৫ জন পলাতক – সংসদে প্রধানমন্ত্রী সাবেক আইজিপি বেনজীর পরিবারের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ লোহাগড়ার পলাশ মোল্যা হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

করোনার টিকার নিবন্ধন ৫ কোটি ৩৬ লাখ ছাড়িয়েছে

Reporter Name
  • Update Time : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১

নড়াইল নিউজ ২৪.কম ডেস্ক:

মহামারি করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে টিকা পেতে আগ্রহী মানুষের নিবন্ধনের সংখ্যা ৫ কোটি ছাড়িয়েছে। সর্বশেষ তথ্যমতে, সারাদেশে টিকা নেওয়ার জন্য মোট নিবন্ধন করেছেন ৫ কোটি ৩৬ লাখ ৪২ হাজার ৯৮৮ জন। তাদের মধ্যে এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ৩ কোটি ৭২ লাখ ৫ হাজার ৭৬৬ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ কোটি ৮৪ লাখ ৫৫ হাজার ১৬৯ জন। বুধবার স্বাস্থ্য অধিদফতর সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, টিকা পেতে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে নিবন্ধন করেছেন পাঁচ কোটি ২৯ লাখ ২৬ হাজার ৪৯২ জন এবং পাসপোর্টের মাধ্যমে সাত লাখ ১৬ হাজার ৪৯৬ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, দেশে এখন পর্যন্ত মোট টিকা এসেছে ৬ কোটি ৯৫ লাখ ৭২ হাজার ৪২০ ডোজ। এর মধ্যে ৫ কোটি ৫৬ লাখ ৬০ হাজার ৯৩৫ ডোজ টিকা দেওয়া হয়েছে। অর্থাৎ এ মুহূর্তে টিকা মজুত আছে এক কোটি ৩৯ লাখ ১১ হাজার ৪৮৫ ডোজ।

দেশে যুক্তরাজ্যের অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের সিনোফার্ম, যুক্তরাষ্ট্র-জার্মানির ফাইজার ও যুক্তরাষ্ট্রের মডার্নার টিকা প্রয়োগ করা হয়েছে।

মঙ্গলবার (১২ অক্টোবর) দুই ডোজ মিলিয়ে দেওয়া হয়েছে ৪ লাখ ৪৭ হাজার ৮৬৬ ডোজ টিকা। এদিন অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৮ হাজার ২৫৩ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১ হাজার ২৩৯ জনকে। ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ১৪ হাজার ৫৯৭ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৮৫ জনকে।

এছাড়া সিনোফার্মের টিকার প্রথম ডোজ নিয়েছেন দুই লাখ ৫৫ হাজার ৬৮২ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন এক লাখ ৫৯ হাজার ৩৩৬ জন। আর মডার্নার টিকার প্রথম ডোজ নিয়েছেন ৭ হাজার ৮৮৭ জন এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৭৮৭ জনকে।

চলতি বছরের ২৭ জানুয়ারি দেশে করোনাভাইরাস প্রতিরোধে টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভারতের সিরাম ইনস্টিটিউট উৎপাদিত অ্যাস্ট্রাজেনেকার টিকার মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x