ইসরাইল ও ফিলিস্তিনে ‘পদ্ধতিগত’ দমন-নির্যাতনের বিষয়ে তদন্তের সিদ্ধান্ত জাতিসংঘের ইসরাইল ও ফিলিস্তিনে ‘পদ্ধতিগত’ দমন-নির্যাতনের বিষয়ে তদন্তের সিদ্ধান্ত জাতিসংঘের – Narail news 24.com
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করতে ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর আহ্বান নড়াইলে জি আর প্রকল্পের হরিলুট ! নড়াইলে স্বাস্থ্য বিভাগের অভিযান: ল্যাবস্টার ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষনা লোহাগড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে আহত ১৩ নড়াগাতীতে ট্রলি থেকে ছিটকে পড়ে প্রাণ গেল হেলপারের নড়াইলে স্মরণসভা সভা অনুষ্ঠিত যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে সক্ষম করে তোলা হচ্ছে – প্রধানমন্ত্রী অবৈধ বা যন্ত্রপাতিহীন হাসপাতাল বন্ধে অভিযান চলবে – স্বাস্থ্যমন্ত্রী দেশে মোট ভোটার ১২ কোটি সাড়ে ১৮ লাখ – সিইসি বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় মাদরাসার ছাত্র খুন, আহত-২

ইসরাইল ও ফিলিস্তিনে ‘পদ্ধতিগত’ দমন-নির্যাতনের বিষয়ে তদন্তের সিদ্ধান্ত জাতিসংঘের

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৮ মে, ২০২১
United Nations High Commissioner for Human Rights Michelle Bachelet is seen on a screen delivering her speech remotely at the opening of a UN Human Rights Council emergency meeting on occupied Palestinian territory including East Jerusalem in Geneva on May 27, 2021. (Photo by Fabrice COFFRINI / AFP)

নড়াইল নিউজ ২৪.কম আন্তর্জাতিক ডেস্ক:

জাতিসংঘ মানবাধিকার পরিষদ গাজার চারদিকে আইন বহির্ভূত সর্বশেষ সহিংসতা এবং ফিলিস্তিন ভূখন্ড এবং ইসরাইলের অভ্যন্তরে ‘পদ্ধতিগত’ অপব্যবহারের ব্যাপারে সার্বিক আন্তর্জাতিক তদন্ত শুরু করার ব্যাপারে বৃহস্পতিবার সিদ্ধান্ত গ্রহণ করেছে। খবর এএফপি’র।
মধ্যপ্রাচ্যে দশকের পর দশক ধরে চলা সংঘাতের ‘মূল কারণ’ উদঘাটনে এবং অপব্যবহারের বিষয়ে সুবিবেচনার ক্ষেত্রে প্রস্তাবটি একটি নজিরবিহীন উৎসাহব্যঞ্জক হবে। পরিষদের ৪৭ সদস্য দেশের মধ্যে ২৪ টি দেশ সমর্থন জানানোয় এটি পাশ হয়।
এ মাসে ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে ভয়াবহ সহিংসতা বেড়ে যাওয়াকে কেন্দ্র করে পরিষদের এক দিনের বিশেষ অধিবেশন চলাকালে প্রস্তাবটি নিয়ে আলোচনা করা হয়। ইসলামিক সহযোগিতা সংস্থার পক্ষে পাকিস্তান এটি উপস্থাপন করে।
উদ্বোধনী অধিবেশনে জাতিসংঘ মানবাধিকার প্রধান মিশেল ব্যাচলেট গাজায় বিভিন্ন হামলায় বহু সংখ্যক বেসামরিক নাগরিক হতাহত হওয়ার ব্যাপারে গভীর উদ্বেগ প্রকাশ করেন। তিনি সতর্ক করে দিয়ে বলেন, এ ভূখন্ডে ইসরাইলের বিভিন্ন হামলা ‘যুদ্ধাপরাধের সামিল হতে পারে।’
তিনি আরো বলেন, ইসরাইলে হামাসের ‘নির্বিচার’ রকেট হামলা আন্তর্জাতিক মানবাধিকার আইনের সুস্পষ্ট লঙ্ঘন।
এ ব্যাপারে প্রতিক্রিয়ায় ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ফিলিস্তিন ভূখন্ডে এবং ইসরাইলের অভ্যন্তরে আন্তর্জাতিক আইনের অপব্যবহার তদন্তের ব্যাপারে জাতিসংঘ মানবাধিকার পরিষদের গ্রহণ করা সিদ্ধান্তকে ‘লজ্জাজনক’ হিসেবে অভিহিত করে বৃহস্পতিবার এর নিন্দা জানিয়েছেন। এদিকে ফিলিস্তিন এমন পদক্ষেপকে স্বাগত জানিয়েছে।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x