ইউক্রেনে যুদ্ধের মধ্যে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো উত্তর কোরিয়ার ইউক্রেনে যুদ্ধের মধ্যে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো উত্তর কোরিয়ার – Narail news 24.com
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন

ইউক্রেনে যুদ্ধের মধ্যে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো উত্তর কোরিয়ার

Reporter Name
  • Update Time : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২

নড়াইল নিউজ ২৪.কম আন্তর্জাতিক ডেস্ক:

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের মধ্যে উত্তর কোরিয়া ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়া ও জাপান। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে স্থানীয় সময় রোববার দেশটি এ পরীক্ষা চালায়।

দক্ষিণ কোরিয়া ও জাপান জানায়, উত্তর কোরিয়া ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাতে পারে। এর আগে জানুয়ারিতে রেকর্ডসংখ্যক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছিল পরমাণু শক্তিধর দেশটি।

দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফস অফ স্টাফ জানান, পিয়ংইয়ং আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি অবস্থান থেকে সমুদ্রে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। এটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বলে মনে করা হচ্ছে।

গত ১৬ জানুয়ারি ওই বিমানবন্দর থেকে স্বল্পপাল্লার দুটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছিল উত্তর কোরিয়া।

জাপানের প্রতিরক্ষামন্ত্রী নবুও কিশি জানান, সর্বশেষ ছোড়া ক্ষেপণাস্ত্রটি ৬০০ কিলোমিটার পর্যন্ত উঁচুতে উঠে থাকতে পারে।

টেলিভিশনে দেয়া বক্তব্যে কিশি বলেন, ‘চলতি বছরের শুরু থেকে (ক্ষেপণাস্ত্রের) ঘন ঘন পরীক্ষা হচ্ছে এবং উত্তর কোরিয়া দ্রুততার সঙ্গে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র প্রযুক্তি উদ্ভাবনের চেষ্টা চালিয়ে যাচ্ছে।’
তিনি আরও বলেন, জাপান, আশপাশের অঞ্চল ও আন্তর্জাতিক সম্প্রদায়ের নিরাপত্তাকে হুমকি ফেলছে উত্তর কোরিয়া।

গত ৩০ জানুয়ারি সর্বশেষ ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছিল উত্তর কোরিয়া। সে সময়ে দেশটি মধ্যপাল্লার হোয়াসং-১২ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছিল।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x