আজ পবিত্র লাইলাতুল মিরাজ আজ পবিত্র লাইলাতুল মিরাজ – Narail news 24.com
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন

আজ পবিত্র লাইলাতুল মিরাজ

Reporter Name
  • Update Time : সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২

নড়াইল নিউজ ২৪.কম ধর্ম ডেস্ক:

ইসলাম ধর্মে পবিত্র শবে মেরাজ রাতে তাৎপর্য অনেক। এ দিনেই সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ নবী হযরত মুহাম্মদ (সা.) সুবহানাতায়ালা আল্লাহর দিদার লাভ করেন। মুসলিমদের জন্য পাঁচ ওয়াক্ত নামায পড়ার বিধান আল্লাহর তরফ থেকে নিশ্চিত হয়। আজ সোমবার, ২৬ রজব ১৪৪৩ হিজরি দিবাগত রাতে সারাদেশে পালিত হবে পবিত্র লাইলাতুল মিরাজ বা শবে মেরাজ।

এ উপলক্ষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সকল মসজিদ ও অন্যান্য প্রতিষ্ঠান এবং সামষ্টিক উদ্যোগে মহানবীর (সা.) মিরাজ সংক্রান্ত আলোচনা, মিলাদ ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত হবে।

ধর্ম মন্ত্রণালয়ের অধীনস্থ ইসলামিক ফাউন্ডেশন রোববার জানিয়েছে, পবিত্র শবে মেরাজ ১৪৪৩ হিজরি উদযাপন উপলক্ষে আগামীকাল সোমবার বেলা দেড়টায় অর্থাৎ বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পবিত্র শবে মেরাজের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে। ধর্মপ্রাণ মুসল্লিদের এতে অংশ নিতে অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

চৌদ্দশত বছরেরও আগে মানুষকে আলোর পথ দেখাতে পৃথিবীতে আগমন করেন বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)। চল্লিশ বছর বয়সে নবুয়ত লাভ করেন তিনি। নবুয়ত প্রাপ্তির একাদশ বছরে আরবি রজব মাসের ২৬ তারিখ দিবাগত রাতে মহান আল্লাহ তায়ালার বিশেষ মেহমান হিসেবে ফেরেশতা জিবরাঈলের (আ.) সাথে আরশে আজিমে আরোহণ করেন বিশ্ব মানবতার মুক্তির দূত মহানবী (সা.)।

তারপর থেকে মুসলমানদের কাছে রাতটি বরকতময় রাত হিসেবে পরিচিত। এই রাতে স্রষ্টার নৈকট্য লাভের জন্য মুসলমানরা ইবাদতে মশগুল থাকেন।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x