আওয়ামীলীগের সংরক্ষিত নারী আসনে এমপি হতে চান যেসব তারকারা আওয়ামীলীগের সংরক্ষিত নারী আসনে এমপি হতে চান যেসব তারকারা – Narail news 24.com
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন

আওয়ামীলীগের সংরক্ষিত নারী আসনে এমপি হতে চান যেসব তারকারা

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৪

নড়াইল নিউজ ২৪.কম বিনোদন ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এবার এমপি হওয়ার দৌড়ে নেমেছেন দেশের একঝাঁক তারকা অভিনেত্রী।

এ তালিকায় আছেন সুবর্ণা মুস্তাফা, অপু বিশ্বাস, তারিন জাহান, নিপুণ আক্তার, সৈয়দা কামরুন নাহার শাহনূর, ঊর্মিলা শ্রাবন্তী কর, সোহানা সাবা, তানভিন সুইটি, রোকেয়া প্রাচীসহ বেশ কয়েকজন। তাদের মধ্যে আওয়ামী লীগের সক্রিয় রাজনীতির সঙ্গে জড়িত রোকেয়া প্রাচী, ঊর্মিলা শ্রাবন্তী কর, তারিন জাহানসহ বেশ কজন।

মনোনয়ন ফরম কেনার বিষয়টি নিশ্চিত করে পরিচালক ও অভিনেত্রী রোকেয়া প্রাচী বলেন, ‘ফেনীর জন্য মনোনয়ন ফরম তুলেছি। নেত্রী যদি মনে করেন, আমাকে নারী আসনে এমপি বানাবেন। আমি দলের জন্য অনেক দিন ধরে কাজ করছি।

সকাল সোয়া ১০টার দিকে অভিনেত্রী সোহানা সাবা নিজে এসে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। সোহানা সাবা গণমাধ্যমকে বলেন, মনোনয়ন ফরম তুলে এরই মধ্যে জমাও দিয়েছি। আমি ঢাকার মেয়ে। আমার পরিবারের সঙ্গে আওয়ামী লীগের সুসম্পর্ক এবং একই আদর্শের। দলের জন্য কাজ করতে চাই। এ কারণে আমি আশাবাদী।

এদিকে মনোনয়ন ফরম কেনার পর অভিনেত্রী সৈয়দা কামরুন নাহার শাহনূর বলেন, ‘আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। বিরোধী দলের আগুন সন্ত্রাসের বিরুদ্ধেও সক্রিয়ভাবে মাঠে ছিলাম। আমি নিজেও সামাজিক কাজের সঙ্গে যুক্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনীত করলে আমি তার কথা অনুসারে কাজ করতে চাই। এ ছাড়া নারীদের জন্য কাজ করতে চান বলে জানান তিনি।

আজ সকালের দিকে মনোনয়ন ফরম কেনেন ছোট পর্দার অভিনেত্রী ঊর্মিলা কর। তিনি বলেন, ‘আমি টাঙ্গাইল থেকে মনোনয়ন ফরম কিনেছি। অনেক দিন ধরেই রাজনীতির সঙ্গে যুক্ত। বলতে পারেন বিশ্ববিদ্যালয় জীবন থেকেই আমি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। দলের জন্য কাজ করছি। এমনকি দলের একটা পদেও রয়েছি। সুযোগ পেলে মানুষের জন্য কাজ করতে চাই।

সকাল ১১টার দিকে মনোনয়ন ফরম নিতে আসেন অভিনেত্রী নিপুণ আক্তার। জানা গেছে, নিপুণ আক্তার চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন।

দুপুর সাড়ে ১২টার মনোনয়ন ফরম কিনেছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। তিনি বলেন, বগুড়া ৬ আসনের হয়ে মনোনয়ন ফরম তুলেছি। এখন জমা দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী চাইলে আমি সংরক্ষিত আসনে এমপি হতে চাই। মানুষের জন্য কাজ করতে চাই।

তিনি আরও বলেন, আমি এখন পুরোপুরি প্রস্তুত। সেই ২০১৭ সাল থেকে মানুষের জন্য, দলের জন্য কাজ করছি। এখন অবধি আছি। ২০১৯ সালেও সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম তুলেছিলাম। সে সময় ভাগ্য সহায় হয়নি। তবে আমি মনে করি, মানুষের জন্য কাজ করার আমি যোগ্য মানুষ।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেল ৪টা পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে বলে আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে। এ ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। এর আগে রবিবার (৪ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রির তারিখ জানায় আওয়ামী লীগ।

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x