অনুমোদিত ৯২টি ছাড়া সব নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ হাইকোর্টের অনুমোদিত ৯২টি ছাড়া সব নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ হাইকোর্টের – Narail news 24.com
বুধবার, ১২ জুন ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন

অনুমোদিত ৯২টি ছাড়া সব নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ হাইকোর্টের

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

নড়াইল নিউজ ২৪.কম ডেস্ক:

অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টালের প্রচার ও প্রকাশ বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। অনুমোদিত ৯২টি নিউজপোর্টাল ছাড়া সব নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আগামী সাত দিনের মধ্যে বিটিআরসি চেয়ারম্যান ও প্রেস কাউন্সিলের চেয়ারম্যানকে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। এ-সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন দুই রিটকারী আইনজীবী জারিন রহমান ও রাশিদা চৌধুরী নীলু।

পরে রাশিদা চৌধুরী নীলু বলেন, ‘এ রুল থাকা অবস্থায় আমরা সম্পূরক আবেদন করি। ওই আবেদনের শুনানি নিয়ে আদালত এ আদেশ দেয়।’

এর আগে গত ১৬ আগস্ট অনলাইন পত্রিকার সাংবাদিকদের জন্য ‘নৈতিক নীতিমালা’ প্রণয়নে কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছিল আদালত।

সেই সঙ্গে ‘ন্যাশনাল অনলাইন মাস মিডিয়া পলিসি ২০১৭’ অনুযায়ী দেশে অননুমোদিত এবং অনিবন্ধিত অলাইন পত্রিকাগুলোকে কেন বন্ধের নির্দেশ দেয়া হবে না জানতে চাওয়া হয়।

পাশাপাশি অপেক্ষমান থাকা অনিবন্ধিত পত্রিকাগুলোকে নিবন্ধনের আওতায় আনতে কেন নির্দেশ দেয়া হবে না তাও জানতে চাওয়া হয় রুলে।

এদিনই ঢাকা থেকে প্রকাশিত ৯টি বাংলা দৈনিক এবং একটি ইংরেজি দৈনিক পত্রিকার ঘোষণাপত্র (ডিক্লারেশন) বাতিলের ঘোষণা করেছে সরকার।

ঢাকার জেলা ম্যাজিস্ট্রেটের সই করা এক প্রজ্ঞাপনে গত বুধবার দৈনিকগুলোর ঘোষণাপত্র বাতিল করা হয়, যা মঙ্গলবার এক তথ্য বিবরণীতে জানিয়েছে তথ্য অধিদপ্তর।

ঘোষণাপত্র বাতিল করা দৈনিকগুলোর নাম হলো: গণ আওয়াজ, দৈনিক জনসেবা, ঢাকা প্রকাশ, জাতির কণ্ঠ, কিষাণ, এই দেশ এই দিন, পূর্ব আলো, সময়ের পাতা ও রিপোর্টার এবং দ্য ফাইনান্সিয়াল ডেইলি।

আরও পড়ুন: বাতিল হল দৈনিক দশটি পত্রিকার ডিক্লারেশন

 

 

© এই নিউজ পোর্টালের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

ফেসবুকে শেয়ার করুন

More News Of This Category
পরীক্ষামূলক সম্প্রচার
Developed by: A TO Z IT HOST
Tuhin
x